kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

সত্যি হলো গুঞ্জন : ইংল্যান্ড বিশ্বকাপ দলে আর্চার!

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৯ ১৫:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



সত্যি হলো গুঞ্জন : ইংল্যান্ড বিশ্বকাপ দলে আর্চার!

জোফরা আর্চারকে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে নেওয়া হবে কিনা- এ নিয়ে গত কয়েক মাস ধরে কম বিতর্ক হয়নি। পাকিস্তান সিরিজে গুঞ্জন উঠেছিল, শেষ পর্যন্ত হয়তো সুযোগ পেতে যাচ্ছেন বার্বাডোজের এই গতি তারকা। সেই গুঞ্জন এবার সত্যি প্রমাণিত হলো। নিজেদের পূর্ব ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডে তিনটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এই দলে আর্চারের পাশপাশি সুযোগ পেয়েছেন জেমস ভিনস এবং লিয়াম ডসনও। 

পরিবর্তিত দল ঘোষণার সময় আর্চারকে ম্যাচের যেকোনো সময় ব্যবহার করা যাবে জানিয়ে ইংলিশ কোচ ট্রেভর বেলিস বলেন, 'আমি আগে তাকে কখনো খেলতে দেখিনি। তবে সে আমাদের প্রত্যাশা পূরণ করেছে। দারুণ গতির সঙ্গে অসাধারণ নিয়ন্ত্রণ তার বোলিংকে আরও বেশি ভয়ঙ্কর করে তোলে। তাকে আমরা ম্যাচের যেকোনো পর্যায়ে বোলিং করাতে পারব।'

আর্চার, গত বছরের অক্টোবরে শেষ ওয়ানডে খেলা ডসন ও ভিনসকে জায়গা করে দিতে বাদ পড়েছেন জো ডেনলি, অ্যালেক্স হেলস এবং ডেভিড উইলি। আজ (মঙ্গলবার) আনুষ্ঠানিকভাবে এ পরিবর্তিত স্কোয়াড ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। তার আগে দলের কোচ ট্রেভর বেয়লিস সংবাদ মাধ্যম আগে ইঙ্গিত দিয়েছিলেন এ তিন পরিবর্তনের ব্যাপারে। মূলত হ্যাম্পশায়ারের হয়ে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে মাত্র ৯ ম্যাচে ২৭১ রান ও ১৮ উইকেট শিকার করেই নিজেকে বিশ্বকাপের জন্য যোগ্য প্রমাণিত করেছেন ডসন।

এবারের ঘরের মাঠের বিশ্বকাপে শেষ চার নিশ্চিত হলে যেকোনো কিছুই সম্ভব বলে জানান বেলিস, 'গত ছয় মাস আমাদের জন্য বেশ কঠিন ছিল। তবে ছেলেরা দারুণ প্রতিক্রিয়া দেখিয়েছে। যারা সুযোগ পেয়েছে, আমি আশা করবো সবাই প্রত্যাশানুযায়ী খেলতে পারবে। যেকোনো দলের জন নকআউট পর্বই সবচেয়ে কঠিন। আমাদের প্রথম কাজ সেমিফাইনাল নিশ্চিত করা। একবার শেষ চারে পৌঁছে গেলে যেকোনো কিছুই সম্ভব।'

ইংল্যান্ডের পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড: ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, লিয়াম ডসন, জেমস ভিনস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জোফ্রা আর্চার, ক্রিস ওকস এবং মার্ক উড।

মন্তব্য