kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

নেইমারের আচরণ শোধারানোর মিশনে তিতে

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৯ ১৫:৩০ | পড়া যাবে ২ মিনিটে



নেইমারের আচরণ শোধারানোর মিশনে তিতে

মাঠের পারফর্মেন্সে যতটা না আলোচনায় আসেন ব্রাজিল তারকা নেইমার; তার চেয়েও তার মাঠ ও মাঠের বাইরের আচরণ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলে। এই আচরণের জন্য তাকে নিয়ে ট্রলিং হয় সোশ্যাল সাইটে। চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ এবং লিগ ওয়ান কর্তৃপক্ষ তাকে সাজাও দিয়েছে। এমতাবস্থায় প্রিয় শিষ্যের আচরণ শোধরানোর প্রকল্প হাতে নিয়েছেন ব্রাজিল কোচ তিতে।কোপা আমেরিকার আগে ব্রাজিল অধিনায়ক নেইমারের সঙ্গে তার আচরণগত সমস্যা নিয়ে কথা বলবেন তিনি।

২৭ বছর বয়সী নেইমারের আচরণ নিয়ে তিতে বলেন, 'নেইমার একটা ভুল করল, যা ছিল তার দোষ। আমি এ ব্যাপারে নেইমারের সঙ্গে কথা বলব। আমি তার সঙ্গে শিক্ষা সম্পর্কে কথা বলব। আমি ব্রাজিলের কোচ হিসেবে নেইমারের সঙ্গে কথা বলব, একই সঙ্গে একজন মানুষ হিসেবেও; কথা হবে শিক্ষা ও আচরণরীতি নিয়ে। একজন খেলোয়াড়ের আচরণগত যে কোনো সমস্যাই শিক্ষা বিষয়ক হিসেবে বিবেচিত হবে।'

এই মুহূর্তে লিগ ওয়ান ও চ্যাম্পিয়ন্স লিগে সমান তিনটি করে ম্যাচে নিষেধাজ্ঞা কাটাচ্ছেন পিএসজির তারকা ফরোয়ার্ড নেইমার। ফরাসি ফুটবলে তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ার পাশাপাশি দুই ম্যাচের স্থগিত নিষেধাজ্ঞা পেয়েছেন রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে সমর্থকের সঙ্গে বাজে আচরণ করে। আর এর আগে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজির মধ্যে শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় তাকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচ নিষিদ্ধ করে উয়েফা।

মন্তব্য



সাতদিনের সেরা