kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

অবসরের পর যা করতে চান ধোনি

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৯ ১৪:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



অবসরের পর যা করতে চান ধোনি

অনেকটাই নিশ্চিত হয়ে গেছে যে, আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপই হচ্ছে মহেন্দ্র সিং ধোনির শেষ আন্তর্জাতিক আসর। বিশ্বকাপের প্রস্তুতিতে ভারতীয় দল যখন মগ্ন হঠাৎ মহেন্দ্র সিংহ ধোনির অবসরের প্রসঙ্গ উঠে এল। যা তুললেন সাবেক ভারতীয় অধিনায়ক নিজেই। একটি ভিডিও পোস্ট করে ধোনি বলেছেন, ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে তিনি ছবি আঁকায় মন দিতে চান। হতে চান পেশাদার চিত্রকর। এ ব্যাপারে গভীর ভাবে চিন্তা-ভাবনাও শুরু করে দিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় ধোনির এই ভিডিও পোস্ট হওয়ার পরেই দ্রুত ছড়িয়ে যায়। ধোনি ভিডিওতে আরও জানিয়েছেন, ছোটবেলা থেকেই শিল্পী হতে চেয়েছিলেন। সেই স্বপ্নই পূরণ করতে চান। শুধু তাই নয়, ভিডিওতে ধোনি নিজের আঁকা কয়েকটি ছবিও দেখিয়েছেন। তার আঁকা ছবির প্রথম প্রদর্শনীর কাজও জোরকদমে চলছে। ধোনি বলেছেন, 'আপনাদের সবার সঙ্গে একটা গোপন কথা ভাগ করে নিতে চাই। ছোটবেলা থেকেই আমি সব সময় চেয়েছিলাম এক জন শিল্পী হতে। অনেক ক্রিকেট খেলেছি। তাই সিদ্ধান্ত নিয়েছি, যা চেয়েছিলাম সেটাই করার সময় হয়ে গিয়েছে। কয়েকটা  ছবি এঁকেওছি।'

নিজের আঁকা তিনটি ছবি দেখান ধোনি এই ভিডিওতে। যার মধ্যে প্রথমটা একটি 'ল্যান্ডস্কেপ ড্রয়িং'। দ্বিতীয় ছবিটি কী, তা নিয়ে ধোনি বলেন, 'ভবিষ্যতের যাতায়াতের মাধ্যম'। তৃতীয় ছবিটি ধোনির প্রিয়। চেন্নাই সুপার কিংসের জার্সিতে ব্যাটিং করার সময় তার নিজের ছবি। শুধু ছবি আঁকাই নয়, ছবি আঁকায় যাঁরা দক্ষ তাদের থেকে এ ব্যাপারে পরামর্শও চেয়েছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। সঙ্গে ধোনি আরও অনুরোধ করেছেন, সবাইকে ছবির প্রদর্শনীতে উপস্থিত থাকতে হবে।

ভক্তদের মধ্যে অনেকেই অবাক হয়ে যান ধোনির এই গুণ দেখে। কেউ কেউ সোশ্যাল মিডিয়ায় বলেছেন, 'তুমি তো ইতিমধ্যেই এক জন শিল্পী। ক্রিকেট মাঠে ব্যাট দিয়ে ছবি আঁকো।' আপাতত আইপিএলের পরে ধোনি এখন বিশ্রামে আছেন। যে আইপিএলে ফাইনালে তার দল চেন্নাই সুপার কিংস এক রানে হেরে যায় মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে। দ্রুতই তিনি মুম্বাইয়ে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন। ভারতীয় দল বিশ্বকাপে খেলতে উড়ে যাচ্ছে ২২ মে।

মন্তব্য