kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

চ্যালেঞ্জ নিতে পিএসজি ছাড়তেও রাজী এমবাপে!

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৯ ১৮:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



চ্যালেঞ্জ নিতে পিএসজি ছাড়তেও রাজী এমবাপে!

ফরাসি জায়ান্ট ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) মহাতারকা কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে যখন জল্পনা কল্পনা শুরু হয়েছে, তখনই সেটিকে আরো উস্কে দিলেন তিনি নিজে। ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তরুণ তারকা বলেছেন, আমি দায়িত্ব নিতে চাই, সেটি পিএসজিতে হোক, কিংবা অন্যত্র।

রবিবার লিগ ওয়ানের মৌসুম সেরা খেলোয়াড় হিসেবে এমবাপের নাম ঘোষণা করা হয়েছে। এ সময় তিনি ক্লাব ছেড়ে অন্যত্র চলে যাওয়ার সম্ভাবনাকে একেবারেই উড়িয়ে দেননি। বিইন স্পোর্টসকে এমবাপে বলেন, 'অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহূর্তে আমি এ পুরস্কারটি পেয়েছি। আমার ক্যারিয়ারের একটি টার্নিং পয়েন্ট। যা আমাকে আরো অধিক দায়িত্ব নিয়ে খেলার জন্য অনুপ্রাণীত করছে। সেটি পিএসজিতে হতে পারে, কিংবা অন্য কোথাও।'

মিক্স জোনে করা মন্তব্য থেকে পরবর্তীতেও সরে আসেননি এমবাপে। কয়েক মিনিট পর তিনি বলেন, 'আমার কাছে ওই মুহূর্তের বক্তব্যটি সঠিক মনে হয়েছে। আমি যখন কোন কথা বলি, সেটি ভেবে চিন্তেই বলি।' এসময়ও তিনি দলে আরো বেশি দায়িত্ব গ্রহণের বিষয়ে নিজের অবস্থান তুলে ধরেন। পিএসজিতে হলে সেটি তো ভালই। অন্যত্র হলেও সমস্যা নেই। অন্য কোথাও হলে সেটি হবে নতুন চ্যালেঞ্জ।

২০১৭ সালে মোনাকোর শিরোপা জয়ী দলে থাকা অবস্থা থেকেই রিয়াল মাদ্রিদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেছেন এমবাপে। কিন্তু লিগ ওয়ানের রেকর্ড ভেঙ্গে ১৮০ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যোগ দেন তিনি। তবে চলতি বছরের শুরুতে রিয়াল মাদ্রিদের ডাগ আউটে ফের ফিরে গেছেন জিনেদিন জিদান। তার প্রত্যাবর্তনের পর পরই এমবাপের সান্তিয়াগো বার্নব্যুতে যোগদানের গুজব জোড়ালো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা