kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন ক্রুস

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৯ ১৭:১৭ | পড়া যাবে ২ মিনিটে



রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন ক্রুস

রিয়াল মাদ্রিদের সাথে আগামী ২০২৩ সাল পর্যন্ত চুক্তি বৃদ্ধি করতে সমঝোতায় পৌঁছেছেন টনি ক্রুস। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। গত মাসে কোচ জিনেদিন জিদান জার্মান এই মিডফিল্ডারের বিষয়ে নেতিবাচক মনোভাব দেখানোর পর মাদ্রিদে ক্রুসের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। স্প্যানিশ গণমাধ্যমগুলো অন্তত সেই দাবি করেছিল। কিন্তু সব আশঙ্কাকে উড়িয়ে দিয়ে টুইটারে ক্রুস জানিয়েছেন এসব তথ্যের কোনো ভিত্তি নেই।

২০১৪ সালে বায়ার্ন মিউনিখ থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন ক্রুস। আগামী ৪ বছরের জন্য তিনি ক্লাবের সাথে নতুন করে চুক্তিতে সম্মতি জানিয়েছেন। তার সাথে মাদ্রিদের বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ পর্যন্ত। এবারের মৌসুমে ক্রুস ২৮টি লা লিগা ম্যাচ খেলেছেন। সান্তিয়াগো বার্নাব্যুতে জিদানের প্রথম মেয়াদে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ে ক্রুসের গুরুত্বপূর্ণ অবদান ছিল। এছাড়া ২০১৪ সালে জার্মানির বিশ্বকাপ জয়েও তিনি সামনে থেকে সহযোগিতা করেছেন। ক্যারিয়ারে এ পর্যন্ত তিনি ৪টি লিগ ও ৫টি ক্লাব বিশ্বকাপের শিরোপা জয় করেছেন।

রবিবার রিয়াল বেটিসের কাছে ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত হয়ে লা লিগার ব্যর্থ মিশন শেষ করেছে মাদ্রিদ। চ্যাম্পিয়ন বার্সেলোনার থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে থাকা মাদ্রিদ আসন্ন মৌসুমে নিজেদের নতুনভাবে ফিরিয়ে আনার প্রত্যাশায় সম্ভাব্য সব কিছু করার ইঙ্গিত দিয়েছে। ইতোমধ্যেই ক্লাব ছেড়ে চলে যাচ্ছেন দীর্ঘদিনের গোলকিপার কেইলর নাভাস।

এছাড়া মার্সেলো ও ইসকোর যাওয়াও প্রায় নিশ্চিত। এদিকে তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেলের ভবিষ্যতও অনিশ্চিত। পোর্তো ডিফেন্ডার এডার মিলিতাও ২০১৯-২০ মৌসুমকে সামনে রেখে রিয়ালে যোগ দেবার বিষয়টি নিশ্চিত করেছেন। এইনট্র্যাখ ফ্র্যাংকফুর্টের স্ট্রাইকার লুকা জোভিচের সাথে চুক্তিও প্রায় শেষ পর্যায়ে রয়েছে বলে ইঙ্গিত পাওয়া গেছে। বড় তারকাদের মধ্যে পল পগবা ও নেইমারের মাদ্রিদের সাথে যোগাযোগের গুঞ্জন রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা