kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

আসিফ আলীর শিশুকন্যার করুণ মৃত্যু!

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৯ ১৫:১৩ | পড়া যাবে ২ মিনিটে



আসিফ আলীর শিশুকন্যার করুণ মৃত্যু!

বিশ্বকাপের আগেই হৃদয়বিদারক খবর পেলেন পাকিস্তানের ব্যাটসম্যান আসিফ আলী। অসুস্থ মেয়েকে যুক্তরাষ্ট্রের এক হাসপাতালে ভর্তি করে পাকিস্তানের হয়ে খেলার জন্য ইংল্যান্ডে চলে এসেছিলেন আসিফ। সিরিজ চলাকালীনই তিনি পেলেন দুঃসংবাদ। রবিবার জীবনযুদ্ধে হেরে গেছে আসিফের ২ বছরের মেয়ে ফতিমা নূর। খবর শুনে ইংল্যান্ড থেকে যুক্তরাষ্ট্রে উড়ে গেছেন আসিফ।

পাকিস্তান সুপার লিগে খেলার সময়েই আসিফ জানতে পারেন, মারণব্যধি ক্যান্সার থাবা বসিয়েছে মেয়ের শরীরে। চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে নেওয়া হয়েছিল তাকে। এর মাঝেই আসন্ন বিশ্বকাপের জন্য পাকিস্তান স্কোয়াডে জায়গা হয়নি আসিফের। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজকে বেছে নেন নিজেকে প্রমাণ করার জন্য। অন্যসময় হলে হয়তো নিজেকে সিরিজ থেকে সরিয়েই নিতেন আসিফ। কিন্তু সময়ের বিচারে এরকম সিদ্ধান্ত নেওয়া কঠিনই ছিল তার পক্ষে।

সিরিজে পাকিস্তানকে দুরমুশ করেছে ইংল্যান্ড।  সিরিজের ফলাফল ইংল্যান্ডের অনুকূলে ৪-০। পাকিস্তান হেরে গেলেও আসিফ নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করেছেন। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে ক্যারিয়ারের সর্বোচ্চ ৫২ রান করেছিলেন আসিফ। মেয়ের চলে যাওয়ার খবর বড় ধাক্কা হয়ে এল তার জন্য। আসিফের মেয়ের মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছে ইসলামাবাদ ইউনাইটেড ফ্র্যাঞ্চাইজি এবং দলের কোচ অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোন্স।

মন্তব্য



সাতদিনের সেরা