kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

বোলারদের দাপটে জয় পেল আয়ারল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৯ ০১:০৮ | পড়া যাবে ২ মিনিটে



বোলারদের দাপটে জয় পেল আয়ারল্যান্ড

বেলফাস্টে বোলারদের দাপটের ম্যাচে ৭২ রানে জিতে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেছে আয়ারল্যান্ড। ২১০ রান তাড়ায় ৩৫ ওভার ৪ বলে ১৩৮ রানে গুটিয়ে গেছে আফগানিস্তান।

এরপরই নিজেদের সেরা জুটি পেয়ে যায় আইরিশরা। তৃতীয় উইকেটে অধিনায়ক পোর্টারফিল্ডের সঙ্গে ৯৯ রানের জুটিতে দলকে টানেন স্টার্লিং। ৬ চারে ৫৩ রান করা পোর্টারফিল্ডকে বিদায় করে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন লেগ স্পিনার রশিদ খান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। জেমস ম্যাককলাম ও অ্যান্ডি বালবার্নিকে দ্রুত ফিরিয়ে দেন দৌলত জাদরান।

৯৪ বলে ছয় চার ও দুই ছক্কায় ৭১ রান করা স্টার্লিংকে খানিক পর থামান আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। এরপর মিডল অর্ডারে একাই লড়াই করেন কেভিন ও’ব্রায়েন। ৪৪ বলে ৩২ রানের ইনিংসে দলকে এনে দেন লড়াইয়ের পুঁজি। ১৮ রানে শেষ ৫ উইকেট হারানো স্বাগতিকরা খেলতে পারেনি পুরো ৫০ ওভার।

দুই আফগান পেসার আফতাব আলম ও দৌলত নেন তিনটি করে উইকেট।

দুই আক্রমণাত্মক ওপেনার মোহাম্মদ শাহজাদ ও হজরতউল্লাহ জাজাইকে ডানা মেলতে দেননি আইরিশ বোলাররা।

মন্থর ব্যাটিংয়ে ১৯ ওভারে ৪০ রান তুলতে প্রথম চার ব্যাটসম্যানকে হারায় সফরকারীরা। রানের গতিতে দম দেন মোহাম্মদ নবি। দুটি করে ছক্কা-চারে ২৫ বলে ২৭ রান করা অলরাউন্ডারকে ফিরিয়ে দেন ও’ব্রায়েন। এক প্রান্ত আগলে রাখা আসগর আফগানের প্রতিরোধ ভাঙেন র‌্যানকিন।

পাল্টা আক্রমণে দ্রুত রান তোলার চেষ্টায় ছিলেন নাইব, রশিদ। তাদের কারোর ইনিংসই বড় হয়নি। আফগানিস্তানও পারেনি বড় হার এড়াতে।

অ্যান্ডি ম্যাকব্রায়ান আফগান ব্যাটসম্যানদের জন্য ছিলেন যেন দুর্বোধ্য। ১০ ওভারে মাত্র ১৭ রান দেন এই অফ স্পিনার। ১৯ রানে চার উইকেট নিয়ে আয়ারল্যান্ডের সফলতম বোলার অ্যাডায়ার। র‌্যানকিন ৩ উইকেট নেন ৪০ রানে।

মন্তব্য



সাতদিনের সেরা