kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

আবাহনীকে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ২২:০১ | পড়া যাবে ২ মিনিটে



আবাহনীকে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

ফাইল ছবি

প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে বসুন্ধার কিংস। আজ বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডকে ১-০ গোলে হারিয়ে শিরোপায় এক হাত দিয়ে রাখল নবাগত দলটি। ম্যাচ জুড়ে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করলেও গোলের দেখা পায়নি আবাহনী লিমিটেড। প্রথম পর্বে আবাহনীকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল কিংসরা। আজকের ম্যাচ সহ ১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে ৪০ পয়েন্টের মালিক বসুন্ধরা কিংস শীর্ষস্থান আরও মজবুত করেছে। ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী।

রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও গোলমুখে আক্রমণ চালাতে ব্যর্থ হয় আবাহনী। ১৭তম মিনিটে লুফে নেন গোলকিপার আনিসুর রহমান জিকো। ৩০তম মিনিটে মামুনুল ইসলামের ফ্রি কিকে কেউ মাথা ছোঁয়াতে না পারলে আবাহনীর আরেকটি সুযোগ নষ্ট হয়। খেলার ধারার বিপরীতে ৩৮তম মিনিটে এগিয়ে যায় লিগের একমাত্র অপরাজিত দল বসুন্ধরা কিংস। ৩০ গজ দূর থেকে কিরগিজস্তানের ফরোয়ার্ড বখতিয়ার দারুণ ফ্রি-কিকে বল জালে জড়ান।

দ্বিতীয়ার্ধেও আবাহনী তাদের আক্রমণ অব্যাহত রেখেছিল। কিন্তু শুরুতেই নাইজেরিয়ার ফরোয়ার্ড চিজোবার কাটব্যাক থেকে মামুনুলের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে গেল সমতায় ফেরার আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় আবাহনীর। ৬০তম মিনিটে ছোট ডি-বক্সে জটলার ভেতর থেকে চিজোবার শট জিকোর গায়ে লেগে ফিরলে আবাহনী পরাজয় দেখে ফেলে। এরপর ৬৮তম মিনিটে ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মেরে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন আলমগীর কবির রানা। ৮৮তম মিনিটে আবাহনীর শেষ সুযোগ নষ্ট করেন চিজোবা। শেষ পর্যন্ত বিজয়ীর বেশে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

মন্তব্য



সাতদিনের সেরা