kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

মৌসুমের শেষ ম্যাচেও হারল রিয়াল মাদ্রিদ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ২০:২৪ | পড়া যাবে ২ মিনিটে



মৌসুমের শেষ ম্যাচেও হারল রিয়াল মাদ্রিদ

বিধ্বস্ত মার্সেলো; চোখ মোছা ছাড়া কীইবা করার আছে...। ছবি : এএফপি

মৌসুমের শেষ ম্যাচে রিয়াল বেতিসের কাছে হেরে গেল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে লরেন মরোন ও জেসের গোল রিয়ালকে আরো বাজে ভাবে কঠিন একটি মৌসুমের ইতি ঘটিয়েছে। মৌসুমের শেষটা জয় দিয়ে হলে সমর্থকদের হয়তো ভালো লাগত। কিন্তু ভাগ্য সহায় হলো না। আজ ঘরের মাঠ সান্তিয়াগো বার্নব্যুতে অনুষ্ঠিত ম্যাচে ২-০ গোলে হেরে মৌসুম শেষ করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এই ম্যাচেও রিয়াল মাদ্রিদ দল নিয়ে রোটেশন পদ্ধতিও অব্যাহত রেখেছিলেন কোচ জিদান। গত সপ্তাহে রিয়াল সোসিয়েদাদের কাছে ৩-১ গোলে হেরে যাওয়া খেলোয়াড়দের অর্ধেক এই ম্যাচে খেলার সুযোগ পেয়েছে। তবে এই দলটিও দক্ষতা প্রমাণে ব্যর্থ হয়। কেইলর নাভাসের বদৌলতে ম্যাচের প্রথমভাগে দলকে সমতায় রাখতে সক্ষম হয়েছিল রিয়াল মাদ্রিদ।

বিরতির পর ম্যাচের বয়স যখন ঘন্টার কাঁটা পার হচ্ছিল, তখনই লরেন মরোনের গোলে পিছিয়ে পড়ে স্বাগতিক রিয়াল মাদ্রিদ। শেষ বাঁশি বাজার ১৫ মিনিট আগে সাবেক রিয়াল তারকা জেসে ফের গোল করলে ০-২ গোলে পিছিয়ে পড়ে জিনেদিন জিদানের শিষ্যরা। শেষ পর্যন্ত ওই হার নিয়েই মাঠ ছাড়তে বাধ্য হয় রিয়াল মাদ্রিদ। দলের বাকি সবার ভয়ংকর পারফরম্যান্সের মাঝে ব্যতিক্রম ছিলেন কেইলর। বেশ কয়েকটি সেভ না করলে রিয়াল আজ ৪/৫ গোলে হারতে পারত।

শেষ ম্যাচ খেলতে নামা গোলকিপার নাভাস হারের পরও দর্শকদের করতালি পেয়েছেন। তিনি যে দর্শকদের ভালোবাসা মেখে বিদায় নেবেন সেটা জানা ছিল। অন্যদিকে গ্যারেথ বেলেরও আজ রিয়ালের হয়ে শেষ ম্যাচ বলেই ধরা হয়েছে। কিন্তু বেলকে আজ মূল একাদশে তো দূরে থাক, বদলি হিসেবেও নামাননি জিদান। এ থেকেই বেলের ভবিষ্যৎ পরিস্কার হয়ে গেল।

মন্তব্য