kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

বিদায়ী ম্যাচে গোল এবং স্মরণীয় জয়

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৮:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বিদায়ী ম্যাচে গোল এবং স্মরণীয় জয়

এভাবেই মাঠে নামার অপেক্ষায় সাইড বেঞ্চে বসে ছিলেন এরিয়েন রোবেন (বামে) এবং ফ্রাঙ্ক রিবেরি (ডানে)। ছবি : ইন্টারনেট

এমন সৌভাগ্য কয়জনের হয়? যেটা হলো ফ্রাঙ্ক রিবেরি ও এরিয়েন রোবেনের। বিদায়ী ম্যাচে গোল করে মুহূর্তটি স্মরণীয় করে রাখলেন বায়ার্ন মিউনিখের এই দুই তারকা। গতকাল শনিবার আলিয়াঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত বুন্দেসলিগার শেষ ম্যাচেএইন্ট্রাক্ট ফ্রাঙ্কফুর্টকে ৫-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে টানা সপ্তমবারের মত শিরোপা নিশ্চিত করে বায়ার্ন মিউনিখ। এবারের আসরে শিরোপা জয়ে বায়ার্নকে ঘাম ঝড়াতে হয়েছে। কারণ নিকটতম প্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে মাত্র ২ পয়েন্টের ব্যবধানে শিরোপা নিশ্চিত করেছে তারা। 

চলতি মৌসুম শেষেই বায়ান ছেড়ে যাবেন রোবেন ও রিবেরি। ম্যাচ শেষে রিবেরি স্কাই স্পোর্টসকে বলেন, 'এটি ছিল বিশেষ একটি মুহূর্ত। একই সঙ্গে কঠিনতম সময়। এটি ছিল আলিয়াঞ্জ অ্যারেনায় ১২ বছর কাটানোর পর আমার ভক্ত ও দলীয় সতীর্থদের সঙ্গে ক্যারিয়ারের শেষ মুহূর্ত। সবরার জন্যই এমন একটি সময় আসে এবং সেটি আপনাকে মেনে নিতে হবে।'

শনিবারের ম্যাচে এই দুজনকে আনুষ্ঠানিক বিদায় জানানোর জন্য সাইডবেঞ্চে রেখেছিলেন কোচ। বেঞ্চ থেকেই শেষ দিকে মাঠে ডাক পান তারা এবং যথাক্রমে চতুর্থ ও পঞ্চম গোল দুটি করেন। এর মাধ্যমে আসরের শেষ দিনেই ২৯তম বারের মতো লিগ শিরোপা নিশ্চিত হয় বায়ার্ন মিউনিখের। বুন্দেসলিগায় গত ডিসেম্বরে পয়েন্ট তালিকায় ডর্টমুন্ডের সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে ছিল বায়ার্ন মিউনিখ। তবে এরপর ঘুরে দাঁড়ায় তারা। জানুয়ারি থেকে মে মাসের এই সময়ের মধ্যে একটি মাত্র ম্যাচে পরাজিত হয়েছে বায়ার্ন।

মন্তব্য



সাতদিনের সেরা