kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

ট্রেবল জয় চ্যাম্পিয়ন্স লিগের চেয়েও বড় অর্জন: গার্দিওলা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৮:১৮ | পড়া যাবে ২ মিনিটে



ট্রেবল জয় চ্যাম্পিয়ন্স লিগের চেয়েও বড় অর্জন: গার্দিওলা

ছবি : এএফপি

ইংলিশ ফুটবল ইতিহাসে প্রথম বারের মতো ঘরোয়া ট্রেবল শিরোপা জয় ম্যানচেস্টার সিটির কাছে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জয়ের চেয়েও বড় অর্জন বলে মনে করেন ক্লাবটির প্রধান কোচ পেপ গার্দিওলা। শনিবার ওয়েম্বলিতে এফ এ কাপের ফাইনালে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে হারিয়ে শিরোপা জয় করে ম্যানচেস্টার সিটি।

বিজয়ী দলের হয়ে ২টি করে গোল করেন রাহিম স্টার্লিং ও গাব্রিয়েল জেসুস। বাকী গোল ২ গোল করেছেন ডেভিড সিলভা ও কেভিন ডি ব্রুইনা। ফলে ১৯০৩ সালের পর এফএ কাপের ফাইনালে সবচেয়ে বড় ব্যবধানে জয় নিশ্চিত হয় সিটিজেনদের। এর আগে গত আগস্টে কম্যুনিটি শিল্ড জয় করলেও টটেনহ্যামের সঙ্গে অ্যাওয়ে গোলে পিছিয়ে থাকার কারণে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ে ম্যানচেস্টার সিটি।

এবারের মৌসুমেও সিটিজেনদের ইউরোপীয় শিরোপা এনে দিতে ব্যর্থ হযেছেন গার্দিওলা। তবে তার দলটি ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের ধারাবাহিকতা আনতে সক্ষম হয়েছে বলে মনে করেন গার্দিওলা। তিনি বলেছেন, 'এর মাধ্যমে দলের মধ্যে একটি ধারাবাহিকতা প্রতিষ্ঠিত হয়েছে। আমিও চেয়েছিলাম চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করতে। তবে ট্রেবল শিরোপা, চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের চেয়েও কঠিন।'

 

মন্তব্য