kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

আজই শিরোপা নিশ্চিত করতে পারে বসুন্ধরা কিংস

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৬:১৩ | পড়া যাবে ২ মিনিটে



আজই শিরোপা নিশ্চিত করতে পারে বসুন্ধরা কিংস

ফাইল ছবি

প্রিমিয়ার লিগের মঞ্চে আজ জম্পেশ ম্যাচ। অলিখিত শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড এবং বসুন্ধরা কিংস। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাতটায়। আজকের ম্যাচ ছাড়া লিগে এখনো ১০ ম্যাচ বাকি আবাহনী ও বসুন্ধরা কিংসের। কিন্তু আজকের ম্যাচ জিতলে শিরোপায় এক হাত দিয়ে রাখবেন পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে যাওয়া নবাগত বসুন্ধরা কিংস। আর আবাহনী জিতলে শেষ পর্যন্ত টিকে থাকবে শিরোপা লড়াই।

চলতি মৌসুমে এ পর্যন্ত দুটি দল মুখোমুখি হয়েছে তিনবার। পরিসংখ্যানে এগিয়ে বসুন্ধরা। ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরাকে ৩-১ গোলে হারিয়েছিল আবাহনী। স্বাধীনতা কাপের সেমিতে আবাহনীকে টাইব্রেকারে ৭-৬ গোলে হারিয়ে পাল্টা জবাব দিয়েছিল বসুন্ধরা। দুই দলের মুখোমুখিতে ১-১ সমতায় থাকা লড়াইয়ে বসুন্ধরা এগিয়ে যায় প্রিমিয়ার লিগে—নীলফামারীতে প্রথম পর্বে আবাহনীকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছিল দলটি।

তবে লিগ শিরোপার লড়াইয়ে এগিয়ে আছে দুই দল। এখন পর্যন্ত পুরো লিগে ১৩ ম্যাচে অপরাজিত বসুন্ধরা। ১২ জয় ও এক ড্র নিয়ে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে দলটি। তাদের সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আবাহনী। ১১ জয়ের বিপরীতে আবাহনীর পরাজয় ২টি। এমন ম্যাচে বসুন্ধরা কিংস পাচ্ছে না এখনও খেলার ছাড়পত্র না পাওয়া ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর স্ট্রাইকার উইলিস প্লাজাকে। তবে একাদশে থাকছেন জিলিয়ান স্ট্রাইকার মার্কোস ভিনিসিয়ুস আর দেশের মতিন মিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা