kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

কোচিংয়ে ফিরছেন 'দ্য স্পেশাল ওয়ান'

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৫:২৫ | পড়া যাবে ২ মিনিটে



কোচিংয়ে ফিরছেন 'দ্য স্পেশাল ওয়ান'

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে বহিস্কৃত হওয়ার পর গত পাঁচ মাস ধরে বেশ জম্পেশ ছুটি কাটাচ্ছেন 'দ্য স্পেশাল ওয়ান' খ্যাত হোসে মরিনহো। এবার জানা গেল, আগামী জুলাইয়ে ম্যানেজার হিসেবে ফের ডাগআউটে বসতে দেখা যাবে তাকে। সম্প্রতি নিজেই এই তথ্য জানিয়েছেন সাবেক ম্যান ইউ ম্যানেজার। ডিসেম্বরে ম্যান ইউ থেকে বরখাস্ত হওয়ার পরে কোনো দলকে প্রশিক্ষণ দিচ্ছেন না তিনি। মৌসুমের শুরুতে রিয়াল মাদ্রিদ তার সঙ্গে কথা বললেও যোগ দেননি।

কিন্তু শনিবার এক ফরাসি রেডিও চ্যানেলকে 'দ্য স্পেশ্যাল ওয়ান' জানিয়েছেন, জুলাইয়ে তার পছন্দের প্রজেক্টে যোগ দিচ্ছেন মরিনহো। তিনি বলেন, 'আমার অনেক গুণ রয়েছে। তার মধ্যে একটি হল, যে কোনো ক্লাবের সত্তা ও ম্যানেজমেন্টকে সম্মান করা। কখনও আমাকে বলতে শুনবেন না, এই ক্লাব আমাকে ডেকেছে, সেই ক্লাব আমাকে এত অর্থ দিতে চেয়েছে। আমি এ সবের বিরোধী।' সঙ্গে যোগ করেন, 'ম্যান ইউ ছাড়ার পরেই ঠিক করে নিয়েছিলাম গ্রীষ্মে আমার প্রিয় প্রজেক্টে যোগ দেব। আশা করি, জুলাইয়েই শুরু হবে সেই প্রজেক্ট।'

মরিনহো ম্যানেজার থাকাকালীন কয়েক জন ফুটবলারের সঙ্গে ঝামেলায় জড়ান। এমনকি পল পগবাও তার বিরুদ্ধে সরব হয়েছিলেন। ফরাসি তারকার সঙ্গে তার মিলত না। চাকরি যাওয়ার পরে মরিনহোর পরিবর্তে দায়িত্ব নেন ওয়ে গুন্নার সোলসার। কয়েকটি ম্যাচ দেখে মনে হয়েছিল, পুরনো দিনে ফিরে গিয়েছে ‘রেড ডেভিলস’। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগে ছয় নম্বরে শেষ করে সোলসারের প্রশিক্ষণে।

মন্তব্য



সাতদিনের সেরা