kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

পাকিস্তানি বোলারদের ওপর চটেছেন শোয়েব

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১৫:১৭ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানি বোলারদের ওপর চটেছেন শোয়েব

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডে ম্যাচে ৩৪০ রান করেও বিপক্ষকে আটকাতে পারেনি পাকিস্তান। ফলে বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজও হেরে গেল সরফরাজ খানের দল। পাকিস্তানের এই পারফরম্যান্স মেনে নিতে পারেননি সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার। টুইটার তিনি লিখেছেন, ৩০০ রানের উপর রান আটকাতেও আমরা ব্যর্থ হলাম। বোলিং নিয়ে কোনোভাবেই সন্তুষ্ট হওয়া যাচ্ছে না।

৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৪০ রান করে পাকিস্তান। ১১৫ রান করেন বাবর আজম। হাফ-সেঞ্চুরি করেন মোহাম্মদ হাফিজও। জবাবে ২১৬ রানে পাঁচ উইকেট পড়ে গিয়েছিল ইংল্যান্ডের। জো রুট, জস বাটলার, মইন আলির মতো ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন। কিন্তু ফিনিশারের কাজ করেন বেন স্টোকস। ৬৪ বলে অপরাজিত ৭১ রান করে দলকে জেতান তিনি।

শোয়েবের ক্ষুব্ধ হওয়ার যথেষ্ট কারণ রয়েছে। তৃতীয় ওয়ানডেতেও ৩৫৯ রান করে বিপক্ষকে আটকাতে পারেনি পাকিস্তান। সে ম্যাচের পরেই বিশ্বকাপ দলে ফেরানো হয় মোহাম্মদ আমিরকে। কিন্তু তার ‘চিকেন পক্স’ হওয়ায় কবে সুস্থ হবেন তা জানা নেই অধিনায়ক সরফরাজর।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে টানা তিনটি ওয়ানডে ম্যাচে তিনশর উপরে রান করেও জয়ে ধরে রাখা গেল না। হতাশ পাক অধিনায়ক সরফরাজ মেনে নিয়েছেন, মাঠে তাঁদের আরও বেশি পরিণত ক্রিকেট খেলতে হবে, 'হাতে আমাদের যথেষ্ট রান ছিল। কিন্তু ম্যাচ বেরিয়ে গেল বাজে ফিল্ডিংয়ের জন্য। আমরা তো বেশ কয়েকটা সহজ ক্যাচ হাতছাড়া করেছি।'

মন্তব্য



সাতদিনের সেরা