kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

ইংল্যান্ডের লেস্টারে টাইগাররা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মে, ২০১৯ ১২:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ডের লেস্টারে টাইগাররা

সফল আয়ারল্যান্ড মিশন শেষে এবার সত্যিকার অর্থে বিশ্বকাপ মিশন শুরু করল টাইগাররা। সে লক্ষ্যে বাংলাদেশ সময় আজ রবিবার প্রথম প্রহরে ইংল্যান্ডের লেস্টারে পৌঁছছেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা।

জানা গেছে, গত শুক্রবার রাতে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ শেষে ইংল্যান্ডে যাওয়ার তাড়া ছিল বাংলাদেশ দলের। তাই সেখানে শিরোপা জয়ের উদযাপনে তেমন বাড়তি কোনো আড়ম্বর ছিল না। ড্রেসিংরুমে নিজেদের মতো উল্লাসধ্বনি তুলে ছবি তোলা পর্ব শেষেই সবাই টিম হোটেলে ছুটেছিলেন। পরে আয়ারল্যান্ডের ডাবলিন থেকে বিমানে চড়ে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশে রওনা দেন বিশ্বকাপ স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়ের মধ্যে ১৩ জন। 

লন্ডনের হিথ্রো বিমানবন্দরে বাংলাদেশ টিম পৌঁছানোর পর সবাই একসঙ্গে টিম বাসে করে প্রায় দেড় ঘণ্টা যাত্রা শেষে লেস্টারে পৌঁছান। সেখানে আগামী ২৩ মে পর্যন্ত অবস্থান করবে টিম বাংলাদেশ। 
আরো জানা গেছে, লেস্টারে আগামীকাল থেকে তিন দিন পর্যন্ত চলবে টিম বাংলাদেশের অনুশীলন পর্ব। এরপরে ২৪ মে থেকে শুরু হবে আইসিসির সাপোর্টিং পিরিয়ড। তখন থেকে অংশগ্রহণকারী দেশগুলোর সকল দায়দায়িত্ব নেবে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। তার আগ পর্যন্ত লিস্টারে নিজেদের খরচেই অবস্থান করবে বাংলাদেশ।

এদিকে ২৪ মে থেকেই শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। তবে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ দুইটি হলো ২৬ ও ২৮ মে, কার্ডিফে। তাই ২৩ মে লেস্টার ছেড়ে কার্ডিফে যাবে বাংলাদেশ দল। ওইদিনই দুবাই থেকে তামিম ইকবাল এবং দেশ থেকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দলের সঙ্গে যোগ দেবেন।

উল্লেখ্য, আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

মন্তব্য