kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

ঋষভ পন্থের কপাল খুলল না

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মে, ২০১৯ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ঋষভ পন্থের কপাল খুলল না

'কপালে না থাকলে ঘি, ঠকঠকালে হবে কী?' প্রাচীণ এই বাংলা প্রবাদের মতোই যেন খারাপ কপাল ঋষভ পন্থের। ভারতের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার সামান্য যেটুকু সম্ভাবনা জেগেছিল, সেটাও এবার শেষ হয়ে গেল। ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান কাম তারকা স্পিনার কেদার যাদব এখন পুরোপুরি ফিট। বিশ্বকাপের আগেই তিনি দলের সঙ্গে যোগ দিচ্ছেন।  ২২ মে সতীর্থদের সঙ্গেই ইংল্যান্ড যাওয়ার বিমানে উঠছেন এই অল-রাউন্ডার। এই সংবাদ বিরাট কোহলিকে যতটা না স্বস্তি দিয়েছে, তার চেয়ে বেশি কষ্ট পেয়েছেন ঋষভের ভক্তরা। 

আইপিএল চলাকালীন কাঁধে চোট পেয়েছিলেন কেদার। বিশ্বকাপের কথা মাথায় রেখে চেন্নাই সুপার কিংস কেদারকে বিশ্রাম দিয়েছিল। ভারতীয় দলের ফিজিও ফারহার্ট কেদার যাদবকে পরীক্ষা করে দেখেন। বৃহস্পতিবার কেদারের ফিটনেস পরীক্ষা নেন ফারহার্ট। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে যাদবের ফিটনেস টেস্টের রিপোর্ট পাঠিয়ে দেন ফিজিও। কেদারকে পুরদস্তুর ফিট বলে সার্টিফিকেট দেন প্যাট্রিক। আইপিএল চলাকালীন চোট পাওয়ায় কেদার যাদবকে নিয়ে সংশয় তৈরি হয়েছিল।

এর আগে ভারতীয় গণমাধ্যম বিসিসিআইয়ের বরাত দিয়ে জানিয়েছিল, বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্যাচের আগে কেদার সুস্থ হতে পারবেন না। কেদার যাদব যদি সুস্থ হতে না পারতেন, তাহলে স্ট্যান্ড বাই হিসেবে থাকা ঋষভ পন্থের জন্য বিশ্বকাপের দরজা খুলে যেতে পারত। কিন্তু কেদার এখন ফিট সার্টিফিকেট পেয়ে যাওয়ায় আপাতত পন্থের ভাগ্য খুলছে না। তাকে বিশ্বকাপে যেতে আরও ৪ বছর অপেক্ষাই করতে হচ্ছে। অথবা সতীর্থ কেউ চোট পেলে তখন হয়তো কপাল খুলতে পারে তার।

মন্তব্য



সাতদিনের সেরা