kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

নেইমার ভুল করেছে; তাই বলে বাদ দেব? : তিতে

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মে, ২০১৯ ২০:১২ | পড়া যাবে ২ মিনিটে



নেইমার ভুল করেছে; তাই বলে বাদ দেব? : তিতে

ফ্রান্সে একজন সমর্থকের সঙ্গে বিবাদে জড়িয়ে সুপারস্টার নেইমার 'ভুল' করেছেন বলে স্বীকার করেছেন ব্রাজিল ফুটবল দলের কোচ তিতে। তবে এই অপরাধে বিশ্বের সবচেয়ে দামী এই খেলোয়াড়কে তাকে কোপা আমেরিকা দলের বাইরে রাখা যাবে না। চলতি মাসের শুরুর দিকে ফ্রেঞ্চ কাপ ফাইনালে রেনেসের কাছে পিএসজি'র হতাশাজনক পরাজয়ের পর নিজ ক্লাবের এক সমর্থকের সঙ্গে বিবাদে লিপ্ত হয়ায় তিন ম্যাচের জন্য নেইমার নিষিদ্ধ হন।

এই নিষিদ্ধাদেশের কারণে আগামী মাসে নিজ মাঠে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা খেলতে নেইমারের কোনো বাধা নেই। দল ঘোষণার সময় তিতে বলেন, 'সে (নেইমার) একটা ভুল করেছে। তবে সামনা সামনি আমি তার সঙ্গে কথা বলতে চাই। তবে এজন্য তো তাকে আর দল থেকে বাদ দেওয়া যায় না।'

ইনজুরিতে থাকা ডিফেন্ডার থিয়াগো সিলভাও দলে জায়গা পেয়েছেন। গত মাসের মাঝামাঝি সময় থেকে হাঁটুর সমস্যায় ভুগছেন পিএসজি'র ৩৪ বছর বয়সী সিলভা। তবে ব্রাজিল দলের ফিজিও ফ্যাবিও মাসেরদিয়ান জানিয়েছেন ২৮মে'র মধ্যে ভাল অবস্থায় থাকবেন এই সাবেক অধিনায়ক। তবে দলে জায়গা হয়নি গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে আয়াক্সের বিপক্ষে টটেনহাম হটস্পায়ারে হয়ে হ্যাটট্রিক করা লুকাস মউরা ও তরুণ তারকা ভিনিসিউস জুনিয়রের।

ইংলিশ প্রিমিয়ার লিগে ভালো করায় ২৩ সদস্যের দলে জায়গা পেয়েছেন এভারটন উইঙ্গার রিচারলিসন। বাদ পড়াদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্যদের মধ্যে একজন হলেন লিভারপুলের ফ্যাবিনহো। আাগমী ১৪ জুন শুরু হতে যাওযা কোপা আমেরিকার আগে কাতার ও হন্ডুরাসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। কোপা আমেরিকায় আট বারের চ্যাম্পিয়ন ব্রাজিল গ্রুপ পর্বে বলিভিয়া, ভেনেজুয়েলা এবং পেরুর মোকাবেলা করবে।
ব্রাজিল দল:
গোলকিপার: আলিসন, এডারসন, ক্যাসিও।
রক্ষণভাগ: হানি আলভেস, ফগনার, এ্যালেক্স সান্দ্রো, ফিলিপে লুইস, থিয়াগো সিলভা, মারকুইনহোস, মিরান্ডাম এডার মিলিতাও।
মধ্যমাঠ: কাসেমিরো, ফার্নানদিনহো, আর্থার, এ্যালান।
আক্রমণ ভাগ: লুকাস পাকুয়েতা, ফিলিপ কুতিনহো, নেইমার, এভারটন, ডেভিড নেরেস, রিচারলিসন, রবার্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস।

মন্তব্য



সাতদিনের সেরা