kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

মাশরাফির বিছানা সরিয়ে ফুরফুরে আড্ডায় পঞ্চপাণ্ডব

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মে, ২০১৯ ২১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



মাশরাফির বিছানা সরিয়ে ফুরফুরে আড্ডায় পঞ্চপাণ্ডব

ছবি : মুশফিকুর রহিমের ফেসবুক পেইজ

রাত পোহালেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল। সপ্তমবারের মতো বাংলাদেশ কোনো ফাইনাল খেলতে যাচ্ছে প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে। শংকা যাকে নিয়ে, সেই সাকিব আল হাসান বেশ ফুরফুরে মেজাজেই আছেন। তবে মন যতই ফুরফুরে থাক, শরীরের কথা আলাদা। ফাইনালে বিশ্বসেরা অল-রাউন্ডারকে পাওয়া যাবে কিনা সেটা শুক্রবার সকালেই জানা যাবে। কিন্তু ইনজুরি হয়েছে বলে আড্ডা থামিয়ে রাখা কাজের কথা নয়।

যে কোনো সফরেই অধিনায়ক মাশরাফির রুমে সবসময়ই চলে জমজমাট আড্ডা। আয়ারল্যান্ডেও এর ব্যতিক্রম হচ্ছে না। ক্রিকেটার থেকে শুরু করে টিমবয় পর্যন্ত অংশ নিতে পারেন এই আড্ডায়। বাংলাদেশ দলটাই এমন। ক্রিকেটারদের মধ্যে হৃদ্যতার জুড়ি মেলা ভার। এবার দেখা গেল, অনেকজন মিলে আড্ডার সুবিধার জন্য মাশরাফির রুমের বেডটাই সরিয়ে দেওয়া হয়েছে। ফ্লোরে বিছানো হয়েছে ম্যাট্রেস। সেখানে শুয়ে, বসে, কাত হয়ে আয়ারল্যান্ডের প্রচণ্ড ঠাণ্ডায় লেপ মুড়ি দেওয়া হাস্যোজ্জ্বল পঞ্চপাণ্ডবকে দেখা গেল।

'ফ্যান্টাস্টিক ফাইভ' এর অন্যতম মুশফিকুর রহিম এই ছবিটি নিজের ফেসবুক পেইজে পোস্ট করেছেন। সাকিবের শীত একটু কম লাগছে বলেই মনে হচ্ছে। কারণ স্রেফ একটি গেঞ্জি গায়ে বসে আছেন তিনি। বাংলাদেশের ক্রিকেটের প্রাণ এই পঞ্চপাণ্ডবকে ঘিরে এবারের বিশ্বকাপে অনেক আশা। সঙ্গে আছে সৌম্য-লিটন-মুস্তাফিজ-সাব্বিরদের মতো তরুণরা। এই বিশ্বকাপেই সম্ভবত পঞ্চপাণ্ডবকে শেষবারের মতো একসঙ্গে দেখা যাবে। কারণ এর পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন মাশরাফি।

আয়ারল্যান্ড এবং উইন্ডিজকে নিয়ে চলতি ত্রিদেশীয় সিরিজে একটিও ম্যাচ হারেনি বাংলাদেশ। প্রতিটি ম্যাচেই দাপটের সঙ্গে জিতেছে মাশরাফি বিন মুর্তজার দল। যে কারণে ফাইনালের আগে ফুরফুরে মেজাজেই আছে সবাই। দেশকে প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা  উপহার দিয়েছিল মেয়েরা। এশিয়া কাপে ভারতকে হারিয়ে। এবার পালা ছেলেদের। সবকিছু ঠিক থাকলে আগামীকাল শুক্রবার মাশরাফির হাতে উঠতে যাচ্ছে তিন বা এর বেশি দলের অংশগ্রহণে কোনো টুর্নামেন্টের প্রথম শিরোপা।

মন্তব্য



সাতদিনের সেরা