kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

সিদ্ধান্ত সাকিবকেই নিতে হবে : মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মে, ২০১৯ ২০:০৯ | পড়া যাবে ২ মিনিটে



সিদ্ধান্ত সাকিবকেই নিতে হবে : মাশরাফি

ছবি : এএফপি

সপ্তমবারের মতো তিন বা বেশি দলের টুর্নামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছে বাংলাদেশ। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে টাইগারদের পারফর্মেন্স সহজেই বলে দেয়; প্রথমবারের মতো শিরোপা আসতে যাচ্ছে এবার। কিন্তু উইন্ডিজের বিপক্ষে শিরোপার লড়াইয়ে দুশ্চিন্তার কারণ সাকিব আল হাসান। গতকালের ম্যাচে চোট পেয়েছেন তিনি। এখন শুক্রবার ফাইনালে এই বিশ্বসেরা অল-রাউন্ডার খেলবেন কিনা, সেই সিদ্ধান্ত তার ওপরই ছেড়ে দিয়েছে দল।

আজ বৃহস্পতিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, 'সাকিবের অবস্থা একটু ক্রিটিক্যাল। এখনই বলা যাচ্ছে। সিদ্ধান্ত ওর ওপরই নির্ভর করছে। এটা আসলে পৃথিবীর কোনো ডাক্তার-ফিজিওর পক্ষে সম্ভব নয় যে ২৪ ঘণ্টার মধ্যে কোনো ব্যথা নামিয়ে ফেলবে। ওই ক্রিকেটার কেমন অনুভব করছে, সেটির ওপরই নির্ভর করছে। সাকিব আসলে কালকে মাঠে যাওয়ার পর সিদ্ধান্ত নেবে যে পারবে কি পারবে না।'

গতকাল বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে ফিফটি করার পর পিঠের ব্যথায় মাঠ ছাড়েন সাকিব। এমনিতে চোট গুরুতর কিছু নয় বলেই মনে করা হচ্ছে। তবে সেরে ওঠার সময় পর্যাপ্ত নেই বলেই শঙ্কা। জানা গেছে, পিঠের যা অবস্থা, তাতে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারছেন না সাকিব। খেলার সম্ভাবনা তিনি নিজে খুব বেশি দেখছেন না বলেই জানা গেছে। সকালে উঠে মাঠে গিয়ে যদি তিনি ভালো অনুভব করেন, তবেই খেলবেন। সেক্ষেত্রে কোনো জোরাজুরি করবে না দল; কারণ সামনে বিশ্বকাপ।

মন্তব্য