kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

চোট পেয়ে মাঠ ছাড়লেন সাকিব; জয়ের পথে বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মে, ২০১৯ ২২:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



চোট পেয়ে মাঠ ছাড়লেন সাকিব; জয়ের পথে বাংলাদেশ

ছবি : এএফপি

লিটন দাস আউট হওয়ার পর দলের হাল ধরেন সাকিব আর মুশফিক। এই দুজনের জুটি জমে গিয়েছিল। তবে ৩৩ বলে ৩৫ রান করা মুশফিক রেনকিনের শিকার হলে ৬৪ রানেই অবসান হয় জুটির। এর মাঝেই চোটে পড়েন সাকিব। মাঠেই কিছুক্ষণ শুশ্রুষা নিয়ে ব্যাটিং শুরু করলেও শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয় তাকে। এর আগে তার সংগ্রহ ৫১ বলে অপরাজিত ৫০* রান। এটি তার ক্যারিয়ারের ৪২তম হাফ সেঞ্চুরি।

২৯৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল আর লিটন দাস উপহারদেন ১১৭ রানের ওপেনিং জুটি।  দুর্দান্ত শুরু বলতে যায় বোঝায়। তামিম তুলে নেন ক্যারিয়ারের ৪৬তম হাফ সেঞ্চুরি। অন্যাপ্রান্তে লিটনও ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করে ফেলেছেন। এমন সময় ছন্দপতন। রেনকিনের বলে বোল্ড হয়ে যান ৫৩ বলে ৯ বাউন্ডারিতে ৫৭ রান করা দেশসেরা ওপেনার। তার বিদায়ের পর দারুণ খেলছিলেন লিটন। মনে হচ্ছিল, ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিটা হয়তো হয়েই যাবে। কিন্তু বিধি বাম। ম্যাককার্থির বলে টাইমিং মিস করে ক্লিন বোল্ড হয়ে শেষ হয় লিটনের ৬৭ বলে ৯ চার ১ ছক্কায় ৭৬ রানের ইনিংসটি।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। পল স্টার্লিং আর জেমস ম্যাককালাম দলকে এগিয়ে নিচ্ছিলেন। রুবেল হোসেন এবং আবু জায়েদকে দিয়ে বোলিং ওপেন করান ক্যাপ্টেন মাশরাফি। অবশেষে অভিজ্ঞ রুবেলই ব্রেক থ্রু এনে দিয়েছেন বাংলাদেশকে। দলীয় ৪৪ রানে রুবেলের বলে লিটন দাসের হাতে ধরা পড়েন জেমস ম্যাককালাম (৫)। অভিষেকে ফ্লপ আবু জায়েদ আজ নিজের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট পেয়ে যান। মুশফিকের দারুণ ক্যাচে ফিরেন অ্যান্ড্রু বালবার্নি (২০)।

পরপর দুই বলে দুইবার জীবন পাওয়া স্টার্লিং ১২৭ বলে সেঞ্চুরি তুলে নেন। ১৪১ বলে ৮ চার এবং ৪ ছক্কায় গড়া তার ১৩০ রানের ইনিংস থামে আবু জায়েদের বলে লিটনের তালুবন্দি হয়ে। ২৫ বছর বয়সী এই পেসার আরও তিন উইকেট নেন। তার শিকার হয়েছেন কেভিন ও'ব্রায়েন (৩), উইলসন (১২) এবং উলিয়াম পোর্টারফিল্ড। এর মধ্যে ১০৬ বলে ৭ চার ২ ছক্কায় ৯৪ করা পোর্টারফিল্ডের আউটটি অবশ্যই দুঃখজনক। ৯ ওভারে ৫৮ রানে ৫ উইকেট নিয়েছেন জায়েদ। সাইফউদ্দিন নিয়েছেন ২ উইকেট।

মন্তব্য



সাতদিনের সেরা