kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

এ যাত্রায় 'বাংলাওয়াশ' থেকে বাঁচল পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মে, ২০১৯ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



এ যাত্রায় 'বাংলাওয়াশ' থেকে বাঁচল পাকিস্তান

ছবি : বিসিবি

সফরকারী পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে পারল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দল। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আজ বুধবার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে পাকিস্তানের কাছে ২৯ রানে হেরে গেছে বাংলাদেশের যুবারা। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে সিরিজ জিতেই সন্তুষ্ট থাকতে হলো জুনিয়র টাইগারদের। এর আগে তিন দিনের দুই ম্যাচ সিরিজে পাকিস্তানকে ১-০ ব্যাবধানে হারিয়েছিল জুনিয়র টিম টাইগার।

আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৯ রান সংগ্রহ করে পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল। ১৪১ বল মোকাবেলায় ১১টি চার ও ৪টি ছক্কার দলের পক্ষে সর্বোচ্চ ১২৯ রান করেন ওপেনার হাসিব উল্লাহ। তাকে যথার্থ সঙ্গ দেন আরেক ওপেনার ৬৪ রান করা সামির সাকিব। ওপেনিং জুটির ১৪৩ রান দলকে শক্ত ভিত্তি এনে দেয়। তবে মিডল ও লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে না পারলে তিনশ’ রানের আগেই শেষ হয়ে যায় পাকিস্তান ইনিংস। দুই ওপেনার ছাড়া তিন নম্বরে নামা মুহাম্মদ শাহজাদ (২৩) এবং শেষ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামা আলি আসফান (১২) দুই অঙ্কের কোটা স্পর্শ করতে সক্ষম হন।

বাংলাদেশের পক্ষে শামসুল ইসলাম এপন ৪৫ রানে ৫টি এবং মাহফুজুর রহমান রাব্বি ৪৯ রানে ৩ উইকেট শিকার করেন। জয়ের জন্য বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৪৭.৫ ওভারে ২৫০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন ওপেনার সাকিব শাহরিয়ার। এছাড়া রাব্বি ৪৬ এবং রিহাদ খান করেন ৪৩ রান। আসির মুগল এবং ফরহাদ খান উভয়েই ৩টি করে উইকেট শিকার করেন। আগামীকাল বৃহস্পতিবার দেশের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে পাকিস্তান দলের।

মন্তব্য