kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

দুইবার জীবন পেয়ে স্টার্লিংয়ের সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মে, ২০১৯ ১৮:৩১ | পড়া যাবে ২ মিনিটে



দুইবার জীবন পেয়ে স্টার্লিংয়ের সেঞ্চুরি

ছবি : টুইটার

পরপর দুই বলে দুইবার জীবন পেয়েছেন তিনি। দুইবারই ক্যাচ দিয়েছিলেন। বোলার ছিলেন যথাক্রমে মোসাদ্দেক হোসেন এবং সাকিব আল হাসান। মোসাদ্দেকের করা ২১তম ওভারের শেষ বলে পিটার স্টার্লিংয়ের ক্যাচ ছাড়েন সেরা ফিল্ডার হিসেবে খ্যাত সাব্বির রহমান। সাকিবের করা পরের ওভারে প্রথম বলে সেই স্টার্লিংয়ের দেওয়া সহজ একটি ক্যাচ ছেড়ে দেন সাইফউদ্দিন। এর মূল্য দিতে হয়েছে বাংলাদেশকে। ১২৭ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন আইরিশ ওপেনার স্টার্লিং। আরেক হাফ সেঞ্চুরিয়ান পোর্টারফিল্ডের সঙ্গে তার জুটি দাঁড়িয়েছে ১৪১ রানের।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল আয়ারল্যান্ড। পল স্টার্লিং আর জেমস ম্যাককালাম দলকে এগিয়ে নিচ্ছিলেন। রুবেল হোসেন এবং আবু জায়েদকে দিয়ে বোলিং ওপেন করান ক্যাপ্টেন মাশরাফি। অবশেষে অভিজ্ঞ রুবেলই ব্রেক থ্রু এনে দিয়েছেন বাংলাদেশকে। তার বলে লিটন দাসের হাতে ধরা পড়েছেন জেমস ম্যাককালাম (৫)। ৪৪ রানে ওপেনিং জুটি ভাঙে আয়ারল্যান্ডের।অভিষেকে ফ্লপ আবু জায়েদ আজ নিজের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট পেয়ে যান। অ্যান্ড্রু বালবার্নির (২০) ব্যাটে লেগে বল চলে যায় উইকেটের পেছনে। সেখানে থাকা মুশফিক বাজপাখির মতো সেই বল গ্লাভসবন্দি করেন।

এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার মুস্তাফিজুর রহমান, অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান, বাঁহাতি ওপেনার সৌম্য সরকার ও মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে। এই চারজনের জায়গায় একাদশে ফিরেছেন চোট থেকে সেরে ওঠা অভিজ্ঞ পেসার পেসার রুবেল হোসেন, মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন, ওপেনার লিটন দাস ও মোহাম্মদ সাইফ উদ্দিন। তবে অভিষেকে বিবর্ণ পেসার আবু জায়েদ রাহীকে আজ একাদশে রাখা হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী, তাসকিন আহমেদ।

মন্তব্য