kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

বেয়ারস্টোর সেঞ্চুরি; কৃতিত্ব পেল আইপিএল!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মে, ২০১৯ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



বেয়ারস্টোর সেঞ্চুরি; কৃতিত্ব পেল আইপিএল!

ছবি : এএফপি

ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডকে জয় এনে দেয়া ওপেনার জনি বেয়ারস্টো বলেছেন, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অস্ট্রেলিয় তারকা ডেভিড ওয়ার্নারদের সঙ্গে খেলে তার পারফর্মেন্সের উন্নতি ঘটেছে। মবেয়ারস্টোর ৯৩ বলে ১২৮ রানের বিধ্বংসি ইনিংসে বিশ্বকাপ আয়োজকদেরকে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে ৬ উইকেটে জয় এনে দেয়। মঙ্গলবার ওই জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে ইংল্যান্ড। সিরিজে আর মাত্র দু’টি ম্যাচ বাকী রয়েছে।

কয়েক তিন আগে শেষ হওয়া আইপিএলে অসাধারণ পারফরমেন্স করেছেন ইয়র্কশায়ার ২৯ বছর বয়সী এ তারকা। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ৫৫.৬২ গড়ে ১০ ম্যাচে ৪৪৫ রান করেছেন এ তারকা ব্যাটসম্যান। সানরাইজার্সের হয়ে এক সঙ্গে ওপেনিং করলেও ওয়ার্নার আসন্ন বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজে তার প্রতিপক্ষ দলের হয়ে লড়বেন।

বেয়ারস্টো বলেন, 'ভিন্ন কোচ, ভিন্ন ভিন্ন খেলোয়াড়দের কাছ থেকে আপনি ভিন্ন ভিন্ন কৌশল রপ্ত করতে পারবেন। গেম পরিকল্পনার মত এগুলো আসলে খুবই ছোটখাট কৌশল। আমি যে ধরনের ব্যাটিং করি, তার সঙ্গে ওয়ার্নারের ধরন সম্পূর্ণ আলাদা। তবে তার কাছ থেকে শিক্ষা গ্রহণ খুবই ভাল দিক। বিশেষ করে চাপের মধ্যে প্রত্যাশা নিয়ে খেলার ক্ষেত্রে এটি বেশ ভালো কাজ দেয়।'

ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরি পূর্ণ করার পর বেপরোয়া ব্যাটিং শুরু করেছিলেন বেয়ারস্টো। শেষ পর্যন্ত জুনায়েদ খানের বলে বোল্ড আউট হয়ে বিদায় নেয়ার আগে ৯৩ বলের ইনিংসে ১৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১২৮ রান করেন তিনি। তার ব্যাটের সামনে বিফলে যায় ইমাম উল হকের বিধ্বংসী দেড়শ রানের ইনিংস। আগামী শুক্রবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে সিরিজের চতুর্থ ওডিআই ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান। সেখানকার পিচও ব্যাটিং সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য