kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

জঙ্গি হানা : পাকিস্তানকে আসতে নিষেধ করল শ্রীলঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

২৭ এপ্রিল, ২০১৯ ১৫:৩৫ | পড়া যাবে ১ মিনিটে



জঙ্গি হানা : পাকিস্তানকে আসতে নিষেধ করল শ্রীলঙ্কা

ইসলামী জঙ্গি দল আইএসের হামলায় এশিয়ার শান্ত দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় এখন লাশের মিছিল। গত রবিবার খ্রীস্টানদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনের সময় শ্রীলঙ্কার তিনটি গির্জা ও চারটি হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলা করে সন্ত্রাসীরা। ওই হামলায় ৩৫৯ জন মানুষ নিহত হয়। এখনও সন্ত্রাসীদের হামলা অব্যাহত রয়েছে। গতরাতেও শ্রীলঙ্কার পূর্বাঞ্চলীয় কালমুনাইয়ে শিশুসহ ১৫জন নিহত হয়েছে।

চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল পাকিস্তান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। কিন্তু সন্ত্রাসী হামলার কারণে নিজ দেশের বর্তমান পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে বিধায় পাকিস্তানকে আসতে বারণ করে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ফলে পাকিস্তানের যুবাদের শ্রীলঙ্কা সফর পরিত্যক্ত হলো।

দেশের এই ভয়াবহ অবস্থায় কোনো ক্রিকেট ম্যাচ আয়োজনের পক্ষে নয় শ্রীলঙ্কা বোর্ড। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে এসএলসি জানায়, 'অনির্দিষ্টকালের জন্য সফর স্থগিত করা হয়েছে। এসএলসির পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ আমরা এই পরিস্থিতিতে কোনো ম্যাচ আয়োজনের পক্ষে নই।'

শ্রীলঙ্কা সফরে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচের সূচি ছিল পাকিস্তানের। ম্যাচগুলোর ভেন্যু ছিলো গল এবং হাম্বানটোটা। এজন্য ৩০ এপ্রিল কলম্বোর উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিলো পাকিস্তানের।

মন্তব্য



সাতদিনের সেরা