kalerkantho

আট জেলার অংশগ্রহণ

চাঁদপুরে শুরু হয়েছে জাতীয় কাবাডি প্রতিযোগিতা

চাঁদপুর প্রতিনিধি    

২৬ এপ্রিল, ২০১৯ ০৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে শুরু হয়েছে জাতীয় কাবাডি প্রতিযোগিতা

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে শুরু হয়েছে জাতীয় কাবাডি প্রতিযোগিতার সুরমা অঞ্চলের খেলা। গতকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শহরের তিন নদীর মোহনা বড়স্টেশনে এই প্রতিযোগিতা শুরু হয়।

আটটি জেলার অংশগ্রহণে আবহমান বাংলার ঐতিহ্যবাহী এই কাবাডি প্রতিযোগিতা দেখতে উপস্থিত হচ্ছে বিপুল সংখ্যক দর্শক।

আয়োজকরা জানান, দেশ-বিদেশে কাবাডি খেলা ছড়িয়ে দিতে তৃণমূল পর্যায়ে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

দুপুরে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয় তিন দিনব্যাপী জাতীয় কাবাডি প্রতিযোগিতা। জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান প্রতিযোগিতা উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদ পারভেজ চৌধুরী, চাঁদপুর চেম্বার অ্যান্ড কমার্স সভাপতি সুভাষ চন্দ্র রায়, পরিচালক তমাল ঘোষ, সদর মডেল থানার ওসি মো. নাসিমউদ্দিন, পৌরসভার কাউন্সিল ফরিদা ইলিয়াস প্রমুখ।

জেলা পুলিশ সুপার জিহাদুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় কাবাডি ফেডারেশনের কর্মকর্তাসহ শহরের বিভিন্ন ব্যক্তি এবং বিপুল সংখক দর্শক।

দেশের বেশ কয়েকটি জেলা থেকে আগত খেলোয়াড় ও কোচ জানান, আনন্দঘন পরিবেশে এমন আয়োজনের ফলে কাবাডি খেলার মান আরো সমৃদ্ধ হবে। আর উপস্থিত দর্শকও অনেকদিন পর খেলা দেখতে পেরে বেশ খুশি।

অন্যদিকে, এই প্রথম ব্যাপক পরিসরে কাবাডি প্রতিযোগিতার আয়োজন করতে পেরে খুশি বলে জানিয়েছেন, কাবাডি পরিচালনা কমিটির আহ্বায়ক পুলিশ সুপার মিজানুর রহমান।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু বলেন, জেলা পুলিশ ও ক্রীড়া সংস্থা, চাঁদপুরের যৌথ আয়োজনে জাতীয় কাবাডি প্রতিযোগিতার সুরমা আঞ্চলে অংশ নেওয়া জেলাগুলো হচ্ছে সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ, নরসিংদী, ব্রাক্ষ্মণবাড়িয়া, ফেনী এবং স্বাগতিক চাঁদপুর।

আগামীকাল শনিবার শেষ হবে এই প্রতিযোগিতা। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি সমাপনী অনুষ্ঠানে বিজয়ী ও বিজিত দলের হাতে ট্রফি তুলে দেবেন বলে আশা করা হচ্ছে। 

মন্তব্য