kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

অশ্বিনের সঙ্গে কোহলির আচরণে সমালোচনার ঝড়!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ১৮:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



অশ্বিনের সঙ্গে কোহলির আচরণে সমালোচনার ঝড়!

আবারও মাঠের আচরণের কারণে আলোচনায় উঠে আসলেন ভারতের জাতীয় দলের অধিনায়ক তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গতকাল বুধবারের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে কোহলির আচরণ অনেকেই ভালো চোখে দেখছেন না। ম্যাচ শেষে বিষয়টি নিয়ে প্রশ্নও তুলেছিলেন উপস্থিত সাংবাদিকরা। আগ্রাসী নেতৃত্ব দিতে গিয়ে একটু কি বাড়াবাড়ি করে ফেললেন কোহলি?

ঘটনা পাঞ্জাবের ইনিংসের শেষ ওভারের। ওই ওভারে জয়ের জন্য অশ্বিনদের দরকার ছিল ২৭ রান। আপাতদৃষ্টিতে যা ছিল প্রায় অসম্ভব। উমেশ যাদবের করা ওই ওভারের প্রথম বলে ছক্কা মারেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় বলটাও তুলে মেরেছিলেন, কিন্তু ভাগ্যের ফেরে সেটি জমা হয় ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলির তালুতে। এ পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু ক্যাচটি নিয়ে অধিক আনন্দে কোহলি এমন একটা ভঙ্গি করলেন যার মানে দাঁড়ায়, 'এটা কোনো শট হলো!' অশ্বিন কোনো প্রতিক্রিয়া না দেখালেও মাঠের বাইরে গিয়ে গ্লাভস দুটো ছুড়ে মারেন।

ম্যাচটি শেষ পর্যন্ত ১৭ রানে হেরে যায় পাঞ্জাব। কিন্তু ব্যাঙ্গালুরুর টানা তিন জয় ছাপিয়ে আলোচনার কেন্দ্রে চলে আসে কোহলির এই আচরণ। ক্রিকেটপ্রেমীরা মনে করছেন, এমন আচরণ করে প্রতিপক্ষকে হেয় করেছেন কোহলি। ম্যাচ শেষে কোহলির অমন আচরণ নিয়ে অশ্বিনকে প্রশ্ন করেছিলেন সংবাদকর্মীরা। পাঞ্জাব অধিনায়ক অবশ্য খুব বুদ্ধিমত্তা এবং কূটনৈতিকভাবেই জবাব দেন এই প্রশ্নের, 'আমি যেমন আবেগ নিয়ে খেলি, সেও ঠিক তাই।' অশ্বিন ক্রিকেটীয় ভদ্রতা বজায় রেখে যাই বলুন না কেন, সোশ্যাল সাইটে ক্রিকেটপ্রেমীরা লিখছেন, মাঠের আচরণ সম্পর্কে কোহলির আরও শেখা দরকার।

মন্তব্য