kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

জন্মদিনে এ কেমন 'উপহার' পেলেন শচীন!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ১৭:৫০ | পড়া যাবে ১ মিনিটে



জন্মদিনে এ কেমন 'উপহার' পেলেন শচীন!

বুধবার ২৪ এপ্রিল ছিল ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারের ৪৬তম জন্মদিন। ভক্তদের ভালোবাসায় এদিন সিক্ত হয়েছেন ভারতের ক্রিকেট ঈশ্বর। সেইসঙ্গে এদিন তিনি পেয়েছেন বিসিসিআই নিযুক্ত ন্যায়পালের পক্ষ থেকে স্বার্থ সংঘাত নিয়ে নোটিশ। একই অভিযোগে ভারতীয় ক্রিকেট বোর্ডের ন্যায়পাল ও নীতি আধিকারিক ডি কে জৈন নোটিস পাঠিয়েছেন ভি ভি এস লক্ষ্মণকেও।

শচীন-লক্ষণের বিরুদ্ধে অভিযোগ, দুজনেই বোর্ডের ক্রিকেট পরামর্শদাতা কমিটির সদস্য হয়েও আইপিএলের দুই ফ্র্যাঞ্চাইজি দল মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মেন্টরের দায়িত্ব পালন করছেন। এবারের আইপিএল চলাকালীন এটা স্বার্থ সংঘাতের তৃতীয় ঘটনা। এর আগে সিএবি প্রেসিডেন্ট, ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য ও দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা হিসেবে দায়িত্ব পালন করায় এই অভিযোগ উঠেছিল সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে।

বিসিসিআইয়ের গঠনতন্ত্রের ৩৯ নম্বর ধারায় স্বার্থ সংঘাতের যে আইন রয়েছে, শচীন-লক্ষণ তা লংঘন করেছেন। বোর্ডের ন্যায়পাল প্রাক্তন বিচারপতি জৈন তার নোটিশে টেন্ডুলকার এবং লক্ষ্মণ দুজনকেই ২৮ এপ্রিলের আগে এই অভিযোগের ভিত্তিতে লিখিত বক্তব্য জানাতে বলেছেন। একই সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডকেও তাদের বক্তব্য জানাতে বলা হয়েছে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত শচীন কিংবা লক্ষণের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য