kalerkantho

ইমরানের নেতৃত্বে সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ১৭:১৬ | পড়া যাবে ২ মিনিটে



ইমরানের নেতৃত্বে সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ

ইংল্যান্ড বিশ্বকাপ সামনে রেখে ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসের সেরা একাদশ ঘোষণা করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। ক্রিকইনফোর মোট ২২জন কর্মী মিলে এই একাদশ বাছাই করেছেন। এদের মধ্যে একমাত্র ক্রিকেটার হিসেবে ছিলেন ওয়াসিম আকরাম। প্রাথমিকভাবে মনোনীত হয়েছিলেন মোট ৩৯ ক্রিকেটার। সেখান থেকে বাছাই করা হয়েছে একাদশ। বলা বাহুল্য যে, এই একাদশে বাংলাদেশের কোনো ক্রিকেটারের নাম নেই। তবে উপমহাদেশের পাঁচ ক্রিকেটার এতে আছেন।

ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার অবধারিতভাবেই সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে সুযোগ পেয়েছেন। তার সঙ্গে ওপেন করতে নামবেন অজি মহাতারকা অ্যাডাম গিলক্রিস্ট। তবে পাকিস্তান থেকে একাদশে আছেন দুজন মহাতারকা। সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক এবং দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান এবং আরেক কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। দলের অধিনায়ক করা হয়েছে ইমরান খানকে।

তিন, চার ও পাঁচে যথাক্রমে একজন অস্ট্রেলিয়ান, ওয়েস্ট ইন্ডিয়ান ও শ্রীলঙ্কান- রিকি পন্টিং, ভিভ রিচার্ডস ও কুমার সাঙ্গাকারা। ছয়ে এবং সাতে দুই অল-রাউন্ডার ইমরান খান এবং দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার। আটে ক্রিকেট ইতিহাসের সেরা বাঁ হাতি পেসার ওয়াসিম আকরাম। টেল এন্ডারে তিন বিশেষজ্ঞ বোলার শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরন ও গ্লেন ম্যাকগ্রা। 

ক্রিকইনফোর সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ: অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটকিপার), শচীন টেন্ডুলকার: ৪৫ ম্যাচ, রিকি পন্টিং, ভিভ রিচার্ডস, কুমার সাঙ্গাকারা, ইমরান খান (অধিনায়ক), ল্যান্স ক্লুজনার,ওয়াসিম আকরাম, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরন, গ্লেন ম্যাকগ্রা।

মন্তব্য