kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

লা মাসিয়ার নতুন তারকাকে মেসির অভিনন্দন

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ১৫:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



লা মাসিয়ার নতুন তারকাকে মেসির অভিনন্দন

গোলের পর কার্লেস আলেইয়াকে মেসির অভিনন্দন। ছবি : স্পোর্টসস্টার

কাতালান জায়ান্ট বার্সেলোনা যে স্প্যানিশ লা লিগার শিরোপা জিততে যাচ্ছে, সেটা এক রকম নিশ্চিত। শুধু সময়ের অপেক্ষা। মঙ্গলবার আলাভেসের স্টেডিয়ামে তারা জয় পেয়েছে ২-০ ব্যবধানে। এতে এক নম্বরে থাকা বার্সার সঙ্গে দুই নম্বর আতলেতিকোর পয়েন্টের পার্থক্য দাঁড়াল ১২। বার্সার ৩৪ ম্যাচে ৮০। আতলেতিকো ৩৩ ম্যাচে ৬৮। এই ম্যাচেই নাকি পাওয়া গেছে বার্সেলোনার ফুটবলার তৈরির কারখানা লা মাসিয়া থেকে উঠে আসা এক তরুণ প্রতিভার খোঁজ।

বার্সেলোনার ওই জয়ে ৫৪তম মিনিটে কার্লেস আলেইয়া এবং ৬০তম মিনিটে লুইস সুয়ারেস গোল করে অবদান রাখেন। স্পেনের ২১  বছর বয়সী প্রতিশ্রুতিশীল আলেইয়ার লা লিগায় এটা দ্বিতীয় গোল। মেসির মতোই তিনিও লা মাসিয়া থেকে উঠে এসেছেন। খেলেন মাঝমাঠে। আর্জেন্টাইন তারকাও যে তাকে পছন্দ করেন সেটা মঙ্গলবারই স্পষ্ট হয়ে গেল। আলেইয়া গোল করতেই মেসি রিজার্ভ বেঞ্চ থেকে উঠে এসে তাকে আলিঙ্গন করেন।

আলাভেসকে হারিয়ে উঠে বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালভার্দে বললেন, 'এই জয়টা অসম্ভব গুরুত্বপূর্ণ ছিল। যতটা সহজে আমরা লা লিগা জিতব সবাই ভাবছে, মোটেই ততটা সহজে সব কিছু হয়নি। মাঠে নেমে প্রত্যেককে সেরাটা দিতে হয়েছে। এটা ঘটনা যে আমরা এখন খেতাব জয়ের মুখে। পরের চার ম্যাচে তিন পয়েন্ট পেলেই চলবে। এই কয়মাস সবাই মিলে পাগলের মতো খেটেছি। তাই সাফল্যে আনন্দ হবেই।'

মন্তব্য