kalerkantho

ইউনাইটেডকে হারিয়ে ফের শীর্ষে ম্যানচেস্টার সিটি

কালের কণ্ঠ অনলাইন   

২৫ এপ্রিল, ২০১৯ ০৫:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইউনাইটেডকে হারিয়ে ফের শীর্ষে ম্যানচেস্টার সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ভাগ্য নিজেদের হাতেই রাখল ম্যানচেস্টার সিটি। লিভারপুলকে হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল। ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার রাতে ২-০ গোলে জিতে বর্তমান চ্যাম্পিয়নরা। গত নভেম্বরে লিগের প্রথম পর্বে ইউনাইটেডকে ৩-১ ব্যবধানে হারিয়েছিল সিটি।

ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দেওয়া ম্যাচটিতে গোলের দেখা পেয়েছেন দুই সিটি উইঙ্গার বার্নান্দো সিলভা ও লেরয় সানে। দুজনে মিলে মাত্র ১২ মিনিটের ঝড়ে ইউনাইটেডের শীর্ষ চারে স্থান পাওয়ার স্বপ্নে জোর আঘাত হেনেছেন। আর এই জয়ে লিগের মাত্র ৩ ম্যাচ দূরত্বে দাঁড়িয়ে লিভাপুলের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে শিরোপার ঘ্রাণ পাচ্ছে সিটি।

ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধ কাটে গোলশূন্য। তবে বিরতির ঠিক আগে দারুণ এক সুযোগ পেয়েছিল সিটিজেনরা। দাভিদ সিলভার পাস থেকে বল পেয়ে রহিম স্টার্লিংয়ের কাছে পৌঁছে দিয়েছিলেন সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। কিন্তু ইউনাইটেডের তিন খেলোয়াড়কে পাশ কাটিয়ে ৮ গজ দূরে থেকে শটও নেন ইংলিশ উইঙ্গার। তবে তার দুর্বল শট ঠেকাতে বিশেষ বেগ পেতে হয়নি ‘রেড ডেভিলস’দের গোলরক্ষক দাভিদ দে গিয়াকে।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই ম্যাচে নিয়ন্ত্রণ নিয়ে নেয় সিটি। ৫৪তম মিনিটে গোলও পেয়ে যায়। ইকাই গুন্দোগানের পাস থেকে বল অনেকটা টেনে নিয়ে নিচু শটে লক্ষ্যভেদ করেন পর্তুগিজ ফরোয়ার্ড বার্নান্দো সিলভা। ১২ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন সানে। ফ্রেদের পাসে বল পেয়ে স্টার্লিংয়ের কাছে পৌঁছে দেন সিটির ভিনসেন্ট কোম্পানি। দারুণ ক্ষিপ্রতায় দে গিয়াকে পরাস্ত করেন সানে।

এই জয়ের পর ৩৫ ম্যাচে ৮৯ পয়েন্ট সিটির। দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের সংগ্রহ সমান ম্যাচে ৮৮ পয়েন্ট। আর ৬৪ পয়েন্ট নিয়ে ছয়ে ম্যানইউ।

মন্তব্য