kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

ডিপিএলে সর্বোচ্চ রান আর উইকেটে সেরা যে দুজন

কালের কণ্ঠ অনলাইন   

২৪ এপ্রিল, ২০১৯ ১৫:৫১ | পড়া যাবে ২ মিনিটে



ডিপিএলে সর্বোচ্চ রান আর উইকেটে সেরা যে দুজন

সৌম্য সরকারের ডাবল সেঞ্চুরি আর আবাহনী লিমিটেডের শিরোপা ধরে রাখার মধ্য দিয়ে শেষ হলো ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের আসর। 'লিস্ট এ' ক্রিকেটের ইতিহাসের বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরিয়ান তিনি। তবে সর্বোচ্চ রান আর উইকেটের দৌঁড়ে এগিয়ে থেকে শীর্ষস্থান অর্জন করেছেন যথাক্রমে সাইফ হাসান এবং ফরহাদ রেজা।

এবারের আসরে সর্বোচ্চ রান করেছেন প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবের ওপেনার সাইফ হাসান। ১৬ ম্যাচে ৩টি সেঞ্চুরি ও ৪টি হাফ-সেঞ্চুরিতে ৮১৪ রান করেছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন লিজেন্ডস অব রূপগঞ্জের ওপেনার মোহাম্মদ নাইম। ১৬ ম্যাচে ৮০৭ রান করেছেন তিনি। ৭৮১ রান করে এই তালিকার তৃতীয়স্থানে রয়েছেন মোহামেডান স্পোটিং ক্লাবের ডান-হাতি ব্যাটসম্যান রাকিবুল হাসান।

অনেকেই এবার মৃদু দাবি তুলেছিলেন ফরহাদ রেজাকে বিশ্বকাপ দলে নেওয়ার। সেই দাবি হালে পানি না পেলেও ডিপিএলে সবচেয়ে বেশি উইকেট শিকার করে নিজেকে জানান দিয়েছেন প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবের অধিনায়ক ও ডান-হাতি পেসার ফরহাদ রেজা। ১৬ ম্যাচে ৬২৩ রানের বিনিময় ৩৮ উইকেট শিকার করেছেন তিনি। একবার ইনিংসে পাঁচ উইকেট শিকার করেছেন ফরহাদ। ইনিংসে তার সেরা বোলিং ফিগার ৪০ রানে ৫ উইকেট।

দ্বিতীয় সর্বোচ্চ ২৭ উইকেট শিকার করেছেন লিজেন্ডস অব রূপগঞ্জের ডান-হাতি পেসার মোহাম্মদ শহীদ। ২৫ উইকেট নিয়ে এই তালিকার তৃতীয়স্থানে রয়েছেন আবাহনী লিমিটেডের পেস অল-রাউন্ডার এবং বাংলাদেশের বিশ্বকাপ তারকা মোহাম্মদ সাইফউদ্দিন। 

মন্তব্য