kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

রুদ্ররূপে সৌম্য; ১৬ ছক্কায় দু'শ!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৯ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



রুদ্ররূপে সৌম্য; ১৬ ছক্কায় দু'শ!

সচরাচর বড় ম্যাচে জ্বলে ওঠেন সৌম্য সরকার। এবার রূপগঞ্জের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে ফর্মে ফিরেছেন তিনি। একশ ৫৩ বলে করেছেন দু'শ আট রান। ১৪টি চার আর ১৬টি ছক্কার এক ঝোড়ো ইনংস যাকে বলে।

সৌম্য ও জহুরুলের দারুণ ব্যাটিংয়ে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে জয়ের পথে আছে আবাহনী। সব ঠিক থাকলে শিরোপা থাকবে বর্তমান চ্যাম্পিয়নদের হাতেই।

রূপগঞ্জের ইনিংস থেকে শিক্ষা নিয়ে আজ ২৫তম ওভারেই সেঞ্চুরি পেয়েছেন। তার পরেও দায়িত্ব শেষ মনে না করে খেলা চালিয়ে গেছেন। অষ্টম ছক্কায় সেঞ্চুরি পেয়ে আবার নতুন করে ইনিংস শুরু করেছেন। একশ ৩৫ দশমিক ৯৪ স্ট্রাইক রেটে করেছেন দু'শ আট রান।

তবে প্রথম ইনিংসে আবাহনীর শিরোপা স্বপ্নটা একটু ধাক্কা খেয়েছিল। ৮৫ রানে পাঁচ উইকেট হারানো শেখ জামালের হয়ে অবিশ্বাস্য প্রতিরোধ গড়েছেন তানভীর হায়দার। তিনি ইলিয়াস সানীকে নিয়ে জুটি গড়েছেন ৯১ রানের। ৯৯ বলে সেঞ্চুরি করা তানভীর দলকে তিনশ পার করিয়েছেন। অবশেষে একশ ৩২ রানে অপরাজিত ছিলেন।

জয়ের লক্ষ্য অনুসারে ব্যাট চালিয়েছেন জহুরুল ইসলাম ও সৌম্য। আট ওভারেই ফিফটি করেছে এ জুটি। শুরুতে জহুরুলই বেশি আগ্রাসী থাকলেও কিছুক্ষণের মধ্যেই ক্ষ্যাপাটে হয়ে ওঠেন সৌম্য। মাত্র ২৬ বলেই দ্বিতীয় ফিফটি করেন।

মন্তব্য