kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লি

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৯ ০১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লি

আইপিএলে দিনের একমাত্র ম্যাচে রিশব পান্তের ৩৬ বলে অপরাজিত ৭৮ রানের ব্যাটিং ঝড়ে রাজস্থানকে ৬ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। দুর্দান্ত এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দিল্লি।

রাজস্থানের দেওয়া ১৯২ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে দিল্লিকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার শেখর ধাওয়ান ও পৃথ্বী শ। ২৫ বলে ঝড়ো ফিফটি হাঁকান শেখর ধাওয়ান। ৭২ রানের দারুণ জুটির পর ৫৪ রান ধাওয়ান ফিরে গেলে কিছুক্ষণ পরেই ফিরে যান অধিনায়ক আয়ারও।

কিন্তু দ্রুত দুই উইকেট হারালেও ব্যাটিংয়ে এসে শুরু থেকে আক্রমণাত্মকভাবে ব্যাট করতে থাকেন রিশব পান্ত। আরেক ওপেনার পৃথ্বী শ এর সঙ্গে গড়েন দারুণ জুটি। ২৬ বলে অর্ধশতক তুলে নিয়ে দলকে দাঁড় করে দেন জয়ের ভিত। পরবর্তীতে পৃথ্বী ৪২ রান করে আউট হলেও ৩৬ বলে ৪ ছক্কা ও ৬ চারে ৭৮ রান করে অপরাজিত থেকে ৪ বল আগেই দলকে ৬ উইকেটের জয় এনে দেন পান্ত। রাজস্থানের গোপাল নেন সর্বোচ্চ ২ উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ইনফর্ম ব্যাটসম্যান সনজু স্যামসনের উইকেট হারিয়ে চাপে পড়ে রাজস্থান। তিনে খেলতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন স্মিথ। রাহানে ও স্মিথের ১৩০ রানের বিশাল জুটিতে বড় সংগ্রহে পৌঁছায় রাজস্থান। স্মিথ ব্যক্তিগত ৩২ বলে ৫০ রান করে অক্ষর প্যাটেলের বলে মরিসের হাতে ক্যাচ দিয়ে আউট হন।

অন্যদিকে আজ দুর্দান্ত খেলে রাহানে তুলে নেন তার আইপিএল ক্যারিয়ারের দ্বিতীয় শতক। খেলেন ৬৩ বলে ১০৫ রানের অসাধারণ ইনিংস। শেষ দিকে বিনির ১৩ বলে ১৯ রানে ও রাহানের অপরাজিত ১০৫ রানে ১৯১ রানের বিশাল পুঁজি পায় রাজস্থান।

দিল্লির হয়ে রাবাদা নেন ২টি উইকেট। তাছাড়া ১টি করে উইকেট নেন ইশান্ত শর্মা, মরিস ও প্যাটেল।

মন্তব্য