kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

দাপুটে জয়ে বাংলাদেশের দুর্দান্ত শুরু

কালের কণ্ঠ অনলাইন   

২২ এপ্রিল, ২০১৯ ২১:২৪ | পড়া যাবে ২ মিনিটে



দাপুটে জয়ে বাংলাদেশের দুর্দান্ত শুরু

ছবি : বাফুফে

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলে শুভ সূচনা করল স্বাগতিক বাংলাদেশ। আজ সোমবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে হারায় সংযুক্ত আরব আমিরাতকে। ম্যাচের প্রথমার্ধেই দুটি গোল করে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উল্লেখযোগ্য সংখ্যক দর্শক এসেছিলেন। তারা খেলার পুরোটা সময় 'বাংলাদেশ' 'বাংলাদেশ' স্লোগান দিয়ে মেয়েদের উজ্জীবিত করে গেছেন। বহুদিন পর দেশের ফুটবলে এমন দর্শক দেখা গেল।

'বি' গ্রুপেন ম্যাচটির ১২ মিনিটেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। গোলটি করেন সিরাত জাহান স্বপ্না। আঁখি খাতুনের যোগান দেয়া বল থেকে বল জালে পাঠান তিনি। ১-০ গোলে এগিয়ে গিয়ে আরও আক্রমণাত্বক হয়ে ওঠে বাংলাদেশ। এরপর ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক মৌসুমি। মনিকা চাকমার কর্নারে জটলা থেকে কৃষ্ণা রাণী সরকারের হেড গোল লাইনের প্রান্তে এসে পড়লে মৌসুমি হেড করে বল জালে পাঠান। ২-০ গোলের লিড নিয়ে ম্যাচের প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধেও গোলের সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু কাজে লাগাতে পারেনি। কৃষ্ণার রক্ষণচেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকে একা পেয়ে হাতে তুলে দেন ম্যাচের প্রথম গোলদাতা স্বপ্না। শেষ পর্যন্ত ২-০ গোলে ম্যাচ জিতে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা। আগামী ২৬ এপ্রিল কিরগিজস্তানের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে লাল-সবুজের দল।

আজ থেকে শুরু হওয়া ছয় জাতির এই টুর্নামেন্টের উদ্বোধন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী, সহ-সভপাতি কাজী নাবিল আহমেদ ও মহিউদ্দিন আহমেদ মহি, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফের নারী কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, টুর্নামেন্টের স্বত্বাধিকারী কে-স্পোর্টসের সিইও এম ফাহাদ করীমসহ অন্যান্যরা।

মন্তব্য



সাতদিনের সেরা