kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

২২ এপ্রিল, ২০১৯ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

ছবি : টুইটার

নবম দেশ হিসেবে বিশ্বকাপ দল ঘোষণা করল আফগানিস্তান। বাকী থাকল কেবল ওয়েস্ট ইন্ডিজ আজ সোমবার ঘোষিত ১৫ সদস্যের দলের নেতৃত্ব দেবেন অল-রাউন্ডার গুলবদীন নাইব। যাকে অধিনায়ক করা নিয়ে বেশ জলঘোলা হয়েছিল। সোশ্যাল সাইটে এর প্রতিবাদ করেছিলেন মোহাম্মদ নবি এবং রশিদ খান। বিষয়টি গড়িয়েছিল আফগান প্রেসিডেন্ট পর্যন্ত। কিন্তু আফগানিস্তানের নির্বাচকেরা নিজেদের অবস্থান পরিবর্তন করেননি।

সাবেক অধিনায়ক আসগর আফগানও বিশ্বকাপ দলে আছেন। রশিদ খান এবং মোহাম্মদ নবি, মুজিব উর রহমানের সঙ্গে সামিউল্লাহ শেনওয়ারিকে নিয়ে দুর্দান্ত স্পিন আক্রমণ সাজিয়েছে আফগানরা।

বিশ্বকাপের দল নিয়ে প্রধান নির্বাচক দওলত খান আহমাদজাই বলেছেন, 'বিশ্বকাপ ক্রিকেটের জন্য ছয় মাসের প্রস্তুতি নেওয়া হয়েছে। আমি জানি এখানে অনেক কঠিন দল আছে, কিন্তু ভয়ডরহীন ক্রিকেট খেলব আমরা। প্রধান নির্বাচক হিসেবে আমার দায়িত্ব হচ্ছে প্রতিদ্বন্দ্বিতামূলক দল গড়া। এজন্য আমাদের কিছু ঝামেলা সামলাতে হয়েছে। অভিজ্ঞতা, ফিটনেস, দলের সমন্বয় এবং কন্ডিশন বিবেচনা করে আমরা সেরা দলটাই ঘোষণা করেছি।'

আফগানিস্তানের বিশ্বকাপ দল: গুলবদীন নাইব, মোহাম্মদ শেহজাদ, নুর আলী জাদরান, হজরুতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমাতুল্লাহ শহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবি, রশিদ খান, দওলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান, মুজিব উর রহমান।

মন্তব্য