kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

তবুও কলকাতার হারে কষ্ট পাচ্ছেন গম্ভীর

কালের কণ্ঠ অনলাইন   

২২ এপ্রিল, ২০১৯ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



তবুও কলকাতার হারে কষ্ট পাচ্ছেন গম্ভীর

বছরখানেক আগে তাকে একপ্রকার অসম্মান করেই বিদায় করে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। দীর্ঘদিন যে দলকে নেতৃত্ব দিয়ে দুটি শিরোপা জিতিয়েছেন, তাদের কাছে এমন ব্যবহার পেয়ে হৃদয়ে রক্তক্ষরণ হয়েছিল গৌতম গম্ভীরের। এবার তিনি কষ্ট পাচ্ছেন চলতি আইপিএল কলকাতা নাইট রাইডার্সের টানা পাঁচ ম্যাচের পরাজয়ে। প্লে-অফের আশা নেই বললেই চলে। এমন বিপদে পুরনো দলকে পরামর্শ দিলেন গম্ভীর।

হোঁচট খেতে খেতে নাইট রাইডার্স এখন পয়েন্ট তালিকার ৬ নম্বরে। পুরনো দলের হতশ্রী হার দেখে অধিনায়কসুলভ ভঙ্গিতে ক্রিকেটারদের তাতানোর চেষ্টা করছেন বাঁ হাতি ওপেনার। টুইটারে গম্ভীর লিখেছেন, 'কেকেআরের এমন হার মেনে নেওয়া খুব কঠিন। ড্রেসিং রুমে দারুণ সব প্রতিভা রয়েছে। নিজেদের মধ্যে আলোচনা কর, নিজেদের ক্ষমতার উপরে ভরসা কর এবং ম্যাচ জেতার জন্য ঝাঁপিয়ে পড়। আমরাও পারি- নিজেদের উপরে এই বিশ্বাস রাখ।'

গম্ভীরের বার্তা কি কার্তিকদের কানে পৌঁছেছে? কলকাতার সাবেক অধিনায়ক গম্ভীর তিলে তিলে গড়ে তুলেছিলেন দলটিকে। ৭ বছর তিনি কেকেআরের সঙ্গে জড়িয়ে ছিলেন। তার নেতৃত্বে দুই বার চ্যাম্পিয়ন হয়েছিল নাইটরা। নেতৃত্বের পালাবদল হয়েছে অনেক দিন। পুরনো দলের হার দেখে রক্তাক্ত গম্ভীর। তার মনে ঝড়। দলের সঙ্গে না থেকেও কেকেআরকে জাগানোর চেষ্টা করছেন তিনি। যেন এখনও তিনি রয়ে গিয়েছেন নাইটদের মধ্যেই।

মন্তব্য