kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

অশ্বিনের ১২ লাখ রুপি জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৯ ২২:২১ | পড়া যাবে ২ মিনিটে



অশ্বিনের ১২ লাখ রুপি জরিমানা

ছবি : এএফপি

চলতি আইপিএলে 'মানকড় আউট' করে বিতর্কে প্রবেশ করেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। এবার গুনলেন জরিমানা।  শনিবার কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে খেলা ছিল দিল্লি ক্যাপিটালসের। সেই ম্যাচে হেরেছে প্রীতি জিনতার দল। তারপর আরও দুঃসংবাদ! স্লো ওভার রেটের জন্য ১২ লক্ষ রুপি জরিমানা গুনতে হবে অশ্বিনকে। এর আগে বিরাট কোহলি, রোহিত শর্মাদেরও একই কারণে জরিমানা দিতে হয়েছিল।

বারবার একই ঘটনায় সমস্যায় পড়েছেন টুর্নামেন্টের আয়োজকরাও। এমনিতেই আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে এক ঘণ্টা। নির্ধারিত সময়ে খেলা শেষ হতে মধ্যরাত পেরিয়ে যাচ্ছে। তারপরে স্লো ওভার রেট হওয়ায় খেলা শেষ হতে আরও সময় বেশি লাগে। এতে সবচেয়ে বড় সমস্যায় পড়ছেন দর্শকরা। পাশাপাশি সুপার ওভার বিষয়টিও রয়েছে। কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচই যেমন গড়িয়েছিল সুপার ওভার পর্যন্ত। সেই খেলা শেষ হয় অনেক রাতে। এই কারণগুলি কথা মাথায় রেখেই আয়োজকরা স্লো ওভার রেট নিয়ে এত কড়াকড়ি।

শনিবার কিংস ইলেভেন পাঞ্জাব প্রথমে ব্যাট করে ১৬৩ রান স্কোরবোর্ডে তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতেই সেই লক্ষ্যে পৌঁছে যায়। দিল্লির হয়ে দুর্দান্ত ব্যাট করেন শ্রেয়াস আইয়ার (৫৮) এবং শিখর ধাওয়ান (৫৬)। তারপরেই খারাপ খবর শুনতে হয় অশ্বিনকে। ঠিক কী কারণে এমন ঘটনা ঘটছে? রাতের দিকে বেশ কিছু ভেন্যুতে নিয়মিত শিশির পড়ছে। এতে ফিল্ডিং করা দলগুলোর বোলারদের বল গ্রিপ করতে অসুবিধা হচ্ছে। এই বিষয়গুলি নিয়ে রীতিমতো ভাবনা-চিন্তা করেছেন আয়োজকরা। যদিও সময় পরিবর্তনের কোনো আভাস পাওয়া যায়নি।

মন্তব্য