kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

হেরেই চলছে কলকাতা নাইট রাইডার্স

কালের কণ্ঠ অনলাইন   

২১ এপ্রিল, ২০১৯ ২১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



হেরেই চলছে কলকাতা নাইট রাইডার্স

ওয়ার্নার এবং বেয়ারস্টোর কাছে পাত্তাই পায়নি কলকাতা। ছবি : এএফপি

চলতি আইপিএলের শুরু থেকে একের পর এক ম্যাচ হেরেছে বিরাট কোহলির ব্যাঙ্গালুরু। এবার খারাপ সময় শুরু হয়েছে কলকাতা নাইট রাইডার্সের। আজ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৯ উইকেটে বড় হারের সঙ্গে সঙ্গে টানা পাঁচ ম্যাচে হারের লজ্জা পেল শাহরুখ খানের দল।আইপিএলের প্লে অফ দূরবীন দিয়ে দেখতে হচ্ছে নাইট অধিনায়ক দীনেশ কার্তিককে। দলে তিনটি পরিবর্তন করেও কাজে আসেনি। ওয়ার্নার-বেয়ারস্টো ঝড়ে স্রেফ উড়ে গেছে তারা।

টস জিতে প্রথমে কেকেআরকে ব্যাটিং করতে পাঠান হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। শুরুটা ঝড়ের গতিতেই করেছিলেন দুই ওপেনার ক্রিস লিন ও সুনীল নারিন। ৮ বলে ২৫ রান করে নারিন ফিরতেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে কলকাতা। শুভমন গিল(৩), নীতিশ রানা(১১), দীনেশ কার্তিক(৬) ফিরলেও ক্রিস লিন ৪৭ বলে ৫১ রান করেন। রিঙ্কু সিং ৩০ রান করলেও এদিন ব্যর্থ আন্দ্রে রাসেল ৯ বলে করেন ১৫ রান। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করে কলকাতা। ৩ উইকেট নেন খলিল আহমেদ। ২টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। একটি করে উইকেট নেন সন্দীপ শর্মা ও রশিদ খান।

১৬০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ঝড়ের গতিতে শুরু করেন জনি বেয়ারস্টো ও ডেভিড ওয়ার্নার। ১৩১ রানের ওপেনিং পার্টনারশিপই জয় নিশ্চিত করে দেয় হায়দরাবাদের। ৩৮ বলে ৬৭ রান করেন ওয়ার্নার। ৩টি চার ও ৫টি ছয়ে সাজানো ওয়ার্নারের ইনিংস। ৪৩ বলে ৮০ রানে অপরাজিত থাকেন জনি বেয়ারস্টো। পাঁচ ওভার বাকি থাকতেই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় হায়দরাবাদ। ১০ ম্যাচ শেষে কলকাতার পয়েন্ট ৮। বাকি আর মাত্র ৪টি ম্যাচ। কেকেআরের জন্য প্লে অফের সম্ভাবনা নেই বললেই চলে।

মন্তব্য