kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

আশা করি মেয়েরা ফাইনাল খেলবে : ছোটন

বাণিজ্য ডেস্ক   

২০ এপ্রিল, ২০১৯ ২১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



আশা করি মেয়েরা ফাইনাল খেলবে : ছোটন

ছবি : বাফুফে

পুরুষ ফুটবলে সাফল্য না এলেও, মেয়েদের বয়সভিত্তিক ফুটবলে ইদানীং সফলতা আসছে। সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা জিতেছে, এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের চুড়ান্ত পর্বের টিকিটও হাতে পেয়েছে লাল-সবুজ দল। সাফল্যের পথে এগিয়ে চলা বাংলাদেশের মেয়েদের সামনে এবার নতুন চ্যালেঞ্জ। চ্যালেঞ্জের নাম বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল।

আগামী সোমবার মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। স্বাগতিক বাংলাদেশসহ ৬টি দল অংশ নেবে প্রথমবারের এই আসরে। 'এ' গ্রুপে আছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস। 'বি' গ্রুপে সংযুক্ত আরব-আমিরাত ও কিরগিজস্তানকে স্বাগত জানাবে বাংলাদেশ। দুই গ্রুপের সেরা দুই দল উঠবে সেমিফাইনালে, তারপর ফাইনাল।

আজ শনিবার বাফুফে ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশের কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, 'আমরা প্রথমত গ্রুপ পর্বের দুই ম্যাচ জিততে চাই। এরপর সেমিফাইনালে জিতে ফাইনালে খেলতে চাই। টুর্নামেন্টকে স্মরণীয় করে রাখতে দেশেই ট্রফি রেখে দিতে চাই আমরা। মেয়েরা ট্যাকটিক্যালি এবং টেকনিক্যালি কতটা উন্নতি করেছে সেটা আপনারা মাঠেই দেখতে পাবেন। আশা করি, মেয়েরা ঘরের মাঠে ভালো ফুটবল উপহার দিতে পারবে।'

এ বছর মিয়ানমারে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের দ্বিতীয় পর্বে সাফল্য পেয়েছিল বাংলাদেশ। পরের মাসে নেপালে সাফ মহিলা ফুটবলে অবশ্য তেমন ভালো করতে পারেনি। তবে শেষ দুই প্রতিযোগিতায় অংশ নেওয়ার অভিজ্ঞতা কাজে লাগাতে চান ছোটন, মিয়ানমার ও নেপালের অভিজ্ঞতা এই প্রতিযোগিতায় কাজে আসবে। মেয়েরা নিজেদের ভুল-ত্রুটি নিয়ে কাজ করছে। দেশের মাটিতে তারা আমাদের নিরাশ করবে না বলেও উল্লেখ করেন বাংলাদেশের কোচ।

মন্তব্য