kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

হুট করে সাময়িক অবসরে হেলস; ইংল্যান্ডের বিশ্বকাপ দলে শংকা

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৯ ২০:০৩ | পড়া যাবে ২ মিনিটে



হুট করে সাময়িক অবসরে হেলস; ইংল্যান্ডের বিশ্বকাপ দলে শংকা

দেশের মাটিতে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড। এই দলে আবশ্যিক ক্রিকেটার হিসেবে স্থান পেয়েছেন মারকুটে ওপেনার অ্যালেক্স হেলস। কিন্তু হুট করেই 'ব্যক্তিগত কারণ' দেখিয়ে ক্রিকেট থেকে সাময়িক নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। কবে আবার ক্রিকেটে ফিরবেন সে বিষয়ে কিছুই জানাননি। এমন ঘটনায় স্বাভাবিকভাবেই বেশ বিপাকে পড়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। হেসল বিশ্বকাপে খেলবেন কিনা- এ নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

অ্যালেক্স হেলসের কাউন্টি দল নটিংহ্যামশায়ার ওয়েবসাইটে  এক বিবৃতিতে জানিয়েছে, 'ব্যক্তিগত কারণে অ্যালেক্স হেলস ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিচ্ছে। মাঠে ফেরার নির্দিষ্ট কোনে দিন তিনি জানাননি।' অর্থাৎ কবে মাঠে ফিরবেন হেলস, তা বলা যাচ্ছে না। বিশ্বকাপের আগেই হেলসের এভাবে ক্রিকেটের বাইরে চলে যাওয়ার প্রকৃত কারণ নিয়ে ধোঁয়াশা থাকছেই। গত চার বছর ধরে ইংল্যান্ডের ওয়ানডে ক্রিকেটে নিয়মিত মুখ হেলস।

এদিকে আগামী সপ্তাহে কার্ডিফে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে ইংল্যান্ড দল। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বিশ্বকাপের স্বাগতিকরা। সেই দলেও হেলসকে বিবেচনায় রেখেছেন ইসিবি নির্বাচকরা। বিশ্বকাপ তো পরের কথা, এই দুটি সিরিজে হেলস খেলবেন কিনা তা অনিশ্চিত। তবে ইসিবির কর্মকর্তারা আশা করছেন, সব সমস্যার সমাধান করে বিশ্বকাপের প্রস্তুতি শিবিরে যোগ দেবেন হেলস।

মন্তব্য