kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

স্ত্রী-সন্তান ছাড়াই বিশ্বকাপে যেতে হচ্ছে সরফরাজদের

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৯ ১৯:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রী-সন্তান ছাড়াই বিশ্বকাপে যেতে হচ্ছে সরফরাজদের

প্রায় দুই মাসব্যাপী চলবে ইংল্যান্ড বিশ্বকাপ। এই দীর্ঘ সময় পরিবার এবং দেশ থেকে দূরে থাকতে হবে অনেক ক্রিকেটারকে। আবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মতো বেশ কিছু বোর্ড পরিবারসহ ক্রিকেটারদের বিশ্বকাপে যাওয়ার অনুমতি দিয়েছেন। তবে এত সৌভাগ্য হয়নি পাকিস্তান বিশ্বকাপ দলের। পিসিবির এক আদেশে জীবনসঙ্গীদের দেশে রেখেই বিশ্বকাপে যেতে হচ্ছে সফরাজ বাহিনীকে। 

বিশ্বকাপের সময় বিলেতে স্ত্রী-পরিবারদের সঙ্গে নিয়ে যাওয়ার জন্য পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ অনুরোধ করেছিলেন পিসিবি কর্মকর্তাদের কাছে। কিন্তু সরফরাজদের সেই আবেদন নাকচ করে দিয়েছে পিসিবি। পাকিস্তান বোর্ডের একটি সূত্র জানিয়েছে, 'বিশ্বকাপের সফরসঙ্গী হিসেবে স্ত্রী এবং ছেলেমেয়েদের নিয়ে যাওয়ার একটা অনুরোধ সরফরাজ খানসহ বাকী ক্রিকেটাররা করেছিলেন। কিন্তু সেই অনুরোধ রাখা হবে না।'

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে একদিনের সিরিজ চলাকালীন পাকিস্তানের ক্রিকেটাররা স্ত্রী এবং ছেলেমেয়েদের নিয়ে যেতে পারবেন। কিন্তু বিশ্বকাপ শুরুর আগেই ইংল্যান্ড ছাড়তে হবে ক্রিকেটারদের স্ত্রী পরিবার পরিজনদের। পাকিস্তান টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে জানা গেছে, বিশ্বকাপ চলাকালীন সোশ্যাল মিডিয়া ব্যবহারেও পাক ক্রিকেটারেদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হতে পারে। হোটেলের বাইরে যাওয়া নিয়েও থাকবে কড়া বাধ্যবাধকতা।

মন্তব্য