kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

এবার যুবরাজকে নিয়ে বোমা ফাটালেন গম্ভীর

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৯ ১৯:৪০ | পড়া যাবে ২ মিনিটে



এবার যুবরাজকে নিয়ে বোমা ফাটালেন গম্ভীর

ক্রিকেট থেকে অবসরের পর শুরু করেছেন বিজেপির রাজনীতি। তবে সোশ্যাল সাইটে একের পর এক বোমা ফাটানো মন্তব্য করে যাচ্ছেন। গৌতম গম্ভীর দাবি করেন, তিনি সোজা কথা সোজাভাবে বলেন। তাই অনেকে তাঁকে পছন্দ করেন না। এই সোজা কথার জন্য অতীতে তাঁকে ভুগতে হয়েছে। কিন্তু তিনি দমে যাননি। যখনই সুযোগ পেয়েছেন সোজা কথা মুখের উপর বলেছেন। কখনও এম এস ধোনির সমালোচনা করেছেন। কখনও ক্যাপ্টেন কোহলিকে তুলেছেন কাঠগড়ায়।

এবার গম্ভীরের আলোচনার বিষয় অবশ্য ধোনি কিংবা কোহলি নন। ভারতের হার্ডহিটার যুবরাজ সিংয়ের হয়ে এবার মাঠে নামলেন সাবেক বিধ্বংসী এই ওপেনার। আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারের ছয় ছক্কা মারার প্রথম রেকর্ডের মালিক যুবরাজ। তার ব্যাটে ভর করে বহু যুদ্ধ জিতেছে ভারত। ক্যান্সারের সঙ্গে লড়াই করে আবার ফিরে এসেছেন ক্রিকেটে। এমন একজন লড়াকু সৈনিককে যথাযথ মূল্যায়ন করা হয়নি বলে দাবি করেছেন গম্ভীর।

এবারের আইপিএলে যুবরাজ সিং খেলছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। কিন্তু তাকে যথেষ্ট সম্মান দেওয়া হয়নি বলে দাবি করেছেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া গম্ভীর। তিনি এটাও বলেছেন, ক্রিকেট জীবনে যথাযথ পারিশ্রমিকও পাননি যুবরাজ। এবারের আইপিএলের নিলামে প্রথমে অবিক্রিত ছিলেন যুবারাজ। তারপর মুম্বাই তাকে ১ কোটি রুপিতে দলে নেয়।

২০১৭ সালে জাতীয় দলের হয়ে শেষবার খেলেছেন যুবরাজ। গত দুই বছর তিনি ভারতীয় দলে ব্রাত্য। ইংল্যান্ড বিশ্বকাপ খেলার ইচ্ছা প্রকাশ করলেও সেটা স্বপ্নই থেকে গেছে যুবরাজের জন্য। তাই সম্প্রতি এক সাক্ষাতকারে গম্ভীর বলেছেন, 'যুবরাজ আরও অনেক বেশি পারিশ্রমিক পাওয়ার যোগ্য। তাছাড়া প্রাপ্য সম্মানও এবার ও পাচ্ছে না। ভারতীয় ক্রিকেট যুবরাজের অবদান প্রচুর। তাই ওর আরও অনেক বেশি সম্মান প্রাপ্য।'

মন্তব্য