kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

গেইল আমার জীবন বদলে দিয়েছে: রাসেল

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৯ ১৬:২৪ | পড়া যাবে ২ মিনিটে



গেইল আমার জীবন বদলে দিয়েছে: রাসেল

চলতি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে অনেকগুলো ম্যাচ একার হাতে জিতিয়েছেন আন্দ্রে রাসেল। তবে গতকাল শুক্রবার ইডেন গার্ডেন্সে ব্যাঙ্গালুরুর বিপক্ষে নীতিশ রানাকে সঙ্গে নিয়ে ক্যারিবীয় অল-রাউন্ডারের লড়াইটা কাজে আসেনি। ম্যাচটা ১০ রানে হারতে হয়েছে কলকাতাকে। ২৫ বলে ৬৫ রানের ইনিংস খেলেও হার বাঁচাতে পারেননি রাসেল। তাতে তার সম্মানের কিছুমাত্র ঘাটতি হয়নি। ম্যাচ শেষে আক্ষেপ করে রাসেল বলেছেন, চার নম্বরে নামতে চেয়েছিলেন।

এখন পর্যন্ত ৯ ম্যাচে ৩৭৭ রান করেছেন রাসেল। ব্যাটিং গড় ৭৫.৪০ আর স্ট্রাইক রেট ২২০.৪৬। পাওয়ার হিটিংয়ের জন্য এবারের আইপিএলে সবচেয়ে নজর কেড়েছেন এই তিনি। এখন পর্যন্ত ৩৯টি ছক্কা হাঁকিয়ে আইপিএলে সবার ওপরে তার স্থান। দুই নম্বরে আছেন তার স্বদেশী 'ইউনিভার্স বস' খ্যাত হয়েছে ক্যারিবিয়ান বিগ হিটার ক্রিস গেইল। এদিন পাওয়ার হিটিংয়ের রহস্য ফাঁস করে রাসেল বলেন, ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ক্রিস গেইলের উপদেশেই বদলে গিয়েছে তার জীবন। তার কাছেই বোলারদের পেটাতে শিখেছেন।

রাসেল বলেন, 'পাওয়ার হিটিংয়ের নিরিখে ক্রিস গেইল আমার জীবনটা বদলে দিয়েছে। আমি ওর থেকে অনেক কিছু শিখেছি। আগে আমি হালকা ব্যাটে খেলতাম। কিন্তু হালকা ব্যাটে বল লাগলে যেখানে খুশি গিয়ে বল উড়ে যেত না। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় গেইল এসে আমাকে বলে, রাস তুমি এর চেয়ে ভালো খেলতে পার। তুমি এর চেয়ে বড় এবং ভারি ব্যাট ব্যবহার কর। কারণ তুমি তো অনেক স্ট্রং।'

টি-টোয়েন্টির ইউনিভার্স বসের এই উপদেশ অক্ষরে অক্ষরে পালন করেছিলেন রাসেল। যে কারণে আজ তিনি আলোচনার কেন্দ্রে!

মন্তব্য