kalerkantho

'রোনালদো কোথাও যাবে না, ও জুভেন্তাসের ভবিষ্যত'

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৯ ১৫:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



'রোনালদো কোথাও যাবে না, ও জুভেন্তাসের ভবিষ্যত'

চ্যাম্পিয়নস লিগে ক্লাবকে সাফল্য এনে না দিতে পারলেও ক্রিশ্চিয়ানো রোনালদোই জুভেন্তাসের ভবিষ্যত, এমনটাই বিশ্বাস করেন কোচ মাস্সিমিলিয়ানো আলেগ্রি। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আয়াক্সের বিপক্ষে রোনালদো মৌসুমের ২৬ তম গোল করেছেন। কিন্তু ম্যাচটিতে ২-১ গোলে পরাজয়ে শেষ আট থেকেই বিদায় নিতে হয়েছে তুরিন জায়ান্টদের।

ইতোমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে দলকে ঢেলে সাজানোর লক্ষ্যে ব্যপক অর্থ ব্যয় করতে যাচ্ছে জুভেন্তাস। বিশেষ করে আবারো চ্যাম্পিয়ন্স লিগের সাফল্যই জুভদের জন্য বড় লক্ষ্য হয়ে দেখা দিতে পারে। এবারও একমাত্র এই লক্ষ্যকে সামনে রেখেই রিয়াল মাদ্রিদ থেকে জুলাইয়ে ১১২ মিলিয়ান ইউরোতে পর্তুগিজ সুপারস্টারকে দলে ভিড়িয়েছিল জুভেন্তাস। চার বছরের চুক্তিতে দলে আসলেও চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতায় ৩৪ বছর বয়সী রোনালদোকে ছেড়ে দেবার গুজবও শুরু হয়েছে।

যদিও আলেগ্রি এসব কথাকে উড়িয়ে দিয়ে বলেছেন আয়াক্সের বিপক্ষে পরাজয়ের পর রোনালদো শান্তই আছে। দলকে সামনে এগিয়ে নিয়ে যাবার জন্য সেই জুভেন্তাসের সবচেয়ে বড় অস্ত্র।

এক সংবাদ সম্মেলনে আলেগ্রি বলেছেন, 'ইতালিতে রোনালদোর দারুন একটি মৌসুম কেটেছে। চ্যাম্পিয়নস লিগ শেষ হয়ে গেছে। রোনালদো কিংবা জুভেন্তাস কেউই চ্যাম্পিয়ন্স লিগের গ্যারান্টি দিতে পারেনা। ফুটবলে অনেকগুলো নিয়ামক রয়েছে যা যেকোন সময় সামনে চলে আসতে পারে। রোনালদো জুভেন্তাসের ভবিষ্যত। এবছর সে ভাল খেলেছে। আশা করছি সামনের বছরও সে এই ধারাবাহিকতা বজায় রাখবে। অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতায় সে হতাশ হয়েছে, তবে এটা অন্য সকলের মতই স্বাভাবিক একটি বিষয়।'

আলেগ্রি আরো আশা করেন সমর্থকরাও সব ভুলে ভবিষ্যতের দিকে তাকিয়ে থাকবে। ইউরোপিয়ান আসর থেকে বিদায় নিলও টানা অষ্টমবারের মত সিরি-এ শিরোপা ঘরে তোলার আনন্দ যেন তারা উপভোগ করতে পারে।

মন্তব্য