kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

কোহলির সেঞ্চুরিতে জয় পেল ব্যাঙ্গালুরু

কালের কণ্ঠ অনলাইন   

২০ এপ্রিল, ২০১৯ ০১:৫০ | পড়া যাবে ২ মিনিটে



কোহলির সেঞ্চুরিতে জয় পেল ব্যাঙ্গালুরু

বিরাট কোহলির সেঞ্চুরিতে দ্বিতীয় জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সকে ১০ রানে হারিয়েছে কোহলির দল।

কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৩ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। অধিনায়ক কোহলি ৫৮ বলে ১০০ রানের ঝলমলে ইনিংস উপহার দেন। তার ইনিংসটি ছিল ৯টি চার ও ৪টি ছক্কায় সাজানো। বিশ্বকাপের আগে তার এ সেঞ্চুরিটি ভারতীয় দলের জন্য বিশেষ ইতিবাচক হিসেবেই দেখছেন ক্রিকেট বোদ্ধারা।

এদিকে ইংলিশ ক্রিকেটার মঈন আলীর ব্যাটও আজ হেসেছে। মাত্র ২৮ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় তিনি ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। এছাড়া মার্কাস স্টয়নিস অপরাজিত ১৭, অক্ষদ্বীপ নাথ ১৩ ও পার্থিব পেটেল ১১ রান করেন।

কলকাতার পক্ষে একটি করে উইকেট শিকার করেন হ্যারি গার্নি, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল ও কূলদ্বীপ যাদব।

২১৪ রানের বিশাল টার্গেটে খেলতে নেমে ইনিংসের শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক কলকাতা। তবে নিতিশ রানা অনবদ্য ব্যাটিংয়ে এক সময় জয়ের স্বপ্ন দেখেছিল কলকাতা। নিতিশ ৪৬ বলে ৮৫ রানের অসাধারণ ইনিংস উপহার দেন। তার ইনিংসটি ছিল ৯টি চার ও ৫টি ছক্কায় সাজানো।

আর আন্দ্রে রাসেল ছিলেন আগের ম্যাচগুলোর মতই উজ্জ্বল। ২টি চার ও ৯টি ছক্কায় ২৫ বলে ৬৫ রানের ইনিংস খেলে আউট হন। তবে মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ধীর ব্যাটিংয়ের কারণে বিশাল রানের পাহাড় ঢিঙাতে পারেনি শাহরুখ খানের দল।

নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট কলকাতার ২০৩ রান করতে সক্ষম হয়। বেঙ্গালুরুর পক্ষে ডেল স্টেইন দুটি এবং নবদ্বীপ সাইনি ও মার্কাস স্টয়নিস একটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য