kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

পাকিস্তানের বিশ্বকাপ দলকে ডেকে ইমরান খানের উপদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ এপ্রিল, ২০১৯ ১৮:২৯ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের বিশ্বকাপ দলকে ডেকে ইমরান খানের উপদেশ

পাকিস্তানের বিশ্বকাপ দলের সঙ্গে ইমরান খানের ফটোসেশন। ছবি : টুইটার

ঘোষিত হয়ে গেছে পাকিস্তানের বিশ্বকাপ দল। তবে এর আগে কম ঝক্কি পোহাতে হয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ হারের পর পিসিবি কর্মকর্তাদের একহাত নিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী তথা সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। এবার বিশ্বকাপ মিশনে থাকা ১৫ ক্রিকেটারকে নিজের কার্যালয়ে ডেকে সৌজন্য সাক্ষাত করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। দিয়েছেন উপদেশ এবং পরামর্শ।

আজ শুক্রবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের সরকারি বাসভবন বানি গালায় এই সৌজন্য সাক্ষাতে মিলিত হন ইমরান খান এবং পাকিস্তানের বিশ্বকাপ দল। প্রায় ঘণ্টাব্যাপী তাদের মধ্যে কথোপকথন চলে। সেখানে পিসিবি চেয়ারম্যান এহসান মানি, কোচ মিকি আর্থার ও প্রধান নির্বাচক ইনজামাম উল হক উপস্থিত ছিলেন। বিশ্বকাপের মতো বড় আসরে অংশগ্রহণ করার আগে ক্রিকেটার ও সংশ্লিষ্টদের খেলা সম্পর্কীয় পরামর্শ দিয়েছেন ইমরান খান।

ইমরানের খানের দুর্দান্ত নেতৃত্বে ১৯৯২ সালে বিশ্বকাপ জেতে পাকিস্তান। সেটিই তাদর এখন পর্যন্ত প্রথম ও শেষ শিরোপা। ২৭ বছর পর আরও একটি বিশ্বকাপ দলককে নির্দেশনা দিলেন ইমরান। যাদের অধিকাংশই কিংবদন্তি ইমরান খানকে আদর্শ মেনে বেড়ে উঠেছেন। পাকিস্তান তারকা মোহাম্মদ হাফিজ টুইট করে জানিয়েছেন, 'আমাদের অধিনায়ক ও মাননীয় প্রধানমন্ত্রীর ইমরান খানের সঙ্গে সাক্ষাত পেয়ে দারুণ আনন্দিত। ইনশাল্লাহ তার নির্দেশনা অনুসরণ করে তার দেখানো পথে হেঁটে দেশকে বিশ্বকাপ এনে দেব।'

মন্তব্য