kalerkantho

সেমিতে আর্সেনালের সঙ্গী হল চেলসি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ এপ্রিল, ২০১৯ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



সেমিতে আর্সেনালের সঙ্গী হল চেলসি

ছবি : এএফপি

পেড্রো রড্রিগেজের তারকা দ্যুতিতে উজ্জীবিত স্লাভিয়া প্রাগের বিপক্ষে ৪-৩ গোলের কস্টার্জিত জয় পেয়েছে চেলসি। বৃহস্পতিবার অনুষ্ঠিত ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে এই জয়ের ফলে দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলের ব্যবধান নিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে নীল জার্সিও ক্লাবটি। প্রথম লেগে তারা ১-০ গোলে জয় পেয়েছিল।

একই দিন ফিরতি লেগের আরেক ম্যাচে নেপোলিকে ১-০ গোলে হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করে প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট আর্সেনাল। প্রথম লেগে ইতালিয় জায়ান্টদের ২-০ গোলে হারিয়েছিল তারা। ফলে দুই লেগে মিলিয়ে ৩-০ গোলের ব্যাবধানে সেমি-ফাইনালের টিকিট নিশ্চিত করে উনাই এমেরির শিষ্যরা।

গত সপ্তাহে চেক প্রজাতন্ত্রের রাজধানীতে ১-০ গোলে এগিয়ে থাকার কারণে কিছুটা সুবিধাজনক অবস্থান নিয়েই বৃহস্পতিবার স্টামফোর্ড ব্রিজে ফিরতি লেগের লড়াইয়ে নামে চেলসি। পঞ্চম মিনিটে পেড্রোর গোলে সুভ সুচনাও করে তারা। চার মিনিট পর সিমন ডেলির আত্মঘাতি গোলে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে যায় স্বাগতিক দল। ম্যাচের ১৭ মিনিটে অলিভার গিরুদ গোল করে চেলসিকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেয়।

তবে এর পরেই কিছুটা ঘুরে দাঁড়ায় স্লাভিয়া। ২৬ মিনিটের সময় একটি গোল পরিশোধ করে দেয় টমাস সচেকের দক্ষতায়। পরের মিনিটেই পেড্রো ফের গোল করলে ব্যবধান ৪-১ করে চেলসি। দ্বিতীয়ার্ধে বেশ উজ্জীবিত হয়ে খেলতে থাকে সফরকারী চেক ক্লাবটি। ৫১ ও ৫৪ মিনিটে পিটার সেভচিকের পরপর দুই গোলে বেশ ভালভাবেই লড়াইয়ে ফিরে আসে তারা। তবে এরপর আর কোন গোল হয়নি। ফলে ৪-৩ গোলের স্বস্তির জয় নিয়ে ওই জয়ের ফলে দুই ম্যাচ মিলিয়ে ৫-৩ গোলের ব্যবধানে এগিয়ে থেকে সেমি-ফাইনালের টিকিট লাভ করে মরিজিও সারির শিষ্যরা।

সেমি-ফাইনালে এইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্টের মোকাবেলা করেব ২০১৩ সালের চ্যাম্পিয়নরা। অ্যাওয়ে গোলে বেনফিকাকে বিদায় করে শেষ চারের টিকিট পেয়েছে জার্মান ক্লাবটি। প্রথম লেগে স্বাগতিক বেনফিকার কাছে ৪-২ গোলে হেরে পিছিয়ে পড়েছিল ফ্রাঙ্কফুর্ট। কিন্তু গতকাল কোমেরজ ব্যাংক অ্যারেনায় অনুষ্ঠিত ফিরতি লেগে স্প্যানিশ দলকে ২-০ গোলে পরাজিত করে জার্মান জায়ান্টরা। ফলে দুই লেগে ৪-৪ গোলের সমতায় পৌঁছে দল দুটি। কিন্তু অ্যাওয়ে গোলে পিছিয়ে থাকার কারণে টুর্নামেন্ট থেকে ছিঠকে পড়ে বেনফিকা।

মন্তব্য