kalerkantho

৩০০ মিলিয়ন অপচয়; জুভেন্তাস ছাড়তে পারেন রোনালদো!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ এপ্রিল, ২০১৯ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



৩০০ মিলিয়ন অপচয়; জুভেন্তাস ছাড়তে পারেন রোনালদো!

ছবি : এএফপি

অনেক আশা নিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো সুপারস্টারকে রিয়াল মাদ্রিদ থেকে দলে টেনেছিল জুভেন্তাস। চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন বাস্তবায়নে বিশ্বের সেরা এই ফুটবলারের পেছনে অর্থ ঢালতে কার্পণ্য করেনি। কিন্তু ফল? আয়াক্সের কাছে নিজেদের মাঠে হেরে চ্যাম্পিয়নস লিগের শেষ আট থেকে বিদায় নিয়েছে জুভেন্তাস। ৯ বছর পর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলেন রোনালদো। তার সাবেক দল রিয়াল মাদ্রিদের অবস্থাও করুণ। এবার নাকি জুভেন্তাসও ছাড়তে যাচ্ছেন তিনি!

রিয়াল মাদ্রিদ ছেড়ে নতুন চ্যালেঞ্জের খোঁজে ইতালিতে গিয়েছিলেন রোনালদো। নতুন দলে নাকি বেশ মানিয়ে নিয়েছিলেন তিনি। তবে পরিস্থিতি এখন বদলে গেছে। ইতালির ফুটবল বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, রোনালদোর পেছনে ৩০০ মিলিয়ন ইউরো বিনিয়োগ করে স্রেফ অপচয় করেছে জুভেন্তাস! নক-আউট পর্বে পর্তুগিজ সুপারস্টারের খেলাও নাকি তাদের মন জয় করতে পারেনি। তাছাড়া গত ৪ মৌসুম কোপা ইতালিয়া জয়ী জুভেন্তাস এবার বিস্ময়করভাবে ব্যর্থ হয়েছে। সব মিলিয়ে রোনালদোর সময় খুব খারাপ যাচ্ছে।

এমতাবস্থায় ইতালিয়ান সংবাদপত্র করিয়েরে দেল্লা সেরা জানিয়েছে, চলতি মৌসুম শেষেই নাকি জুভেন্তাস ছাড়তে যাচ্ছেন সিআর সেভেন! জুভেন্তাসের সঙ্গে তার চার বছরের চুক্তি। মাত্র এক মৌসুম যাচ্ছে। তার মানে তিন মৌসুম বাকী থাকতেই নতুন ঠিকানায় যাবেন তিনি? জানা যাচ্ছে, জুভেন্তাসে এসে রোনালদো নিয়মিত গোল এমনকী হ্যাটট্রিক করলেও সতীর্থদের সহায়তা পাচ্ছেন না। যে কারণে মিডিয়া বলছে, এ মৌসুমে না গেলেও পরের মৌসুমেই জুভেন্তাস ছাড়বেন রোনালদো, চুক্তির শেষ পর্যন্ত রোনালদোর জুভেন্তাসে থাকার সম্ভাবনা নেই!

মন্তব্য