kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

আমির বাদ; পাকিস্তানের বিশ্বকাপ দলে চমক

কালের কণ্ঠ অনলাইন   

১৮ এপ্রিল, ২০১৯ ২০:০১ | পড়া যাবে ২ মিনিটে



আমির বাদ; পাকিস্তানের বিশ্বকাপ দলে চমক

শেষ পর্যন্ত আশংকাই সত্য হলো। বিশ্বকাপ দলে সুযোগ পেলেন না পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। তাকে বাদ দিয়েই আজ ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আন্তর্জাতিক ক্রিকেটে অনেক আশা জাগানো আবির্ভাব ঘটলেও এখনো পর্যন্ত একটি বিশ্বকাপও খেলতে পারেননি আমির। দীর্ঘদিন ধরেই তিনি ফর্মহীনতায় ভূগছিলেন। দলে হয়ে পড়েছিলেন অনিয়মিত। তার জায়গায় পেসার হিসেবে জায়গা পেয়েছেন এক তরুণ তুর্কী।

১৯ বছর বয়সী বাঁ হাতি পেসার মোহাম্মদ হাসনাইন পাকিস্তান দলের নতুন চমক। বিশ্বকাপ দলে জায়গা না পেলেও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে আমির ও আসিফ আলীকে স্কোয়াডের সঙ্গে রাখা হয়েছে। বোলিংয়ে চমকের পাশাপাশি ব্যাটিংয়েও চমক দিয়েছে পাকিস্তান। ফখর জামান ও ইমাম উল হকের পাশাপাশি তৃতীয় ওপেনার হিসেবে আবিদ আলীকে স্কোয়াডে রাখা হয়েছে। যে আবিদ আলী খেলেছেন মাত্র ২টি ম্যাচ। তবে তার অভিষেক হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করে।

২০১০ সালে স্পট ফিক্সিং করে ৫ বছর নিষিদ্ধ হয়েছিলেন ২৭ বছর বয়সী পেসার আমির। গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষ সর্বশেষ ওয়ানডে খেলেন। প্রথম ম্যাচে ৯ ওভারে ৫৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য থেকে বাকী সিরিজে আর সুযোগ পাননি। তার বিশ্বকাপ দলে থাকা না থাকা নিয়ে আগেই সন্দেহ প্রকাশ করেছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। আগামী ২৩ মের মধ্যে বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে প্রতিটি দল। পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেন, 'আমরা সম্ভাব্য সেরা স্কোয়াডই বেছে নিয়ে চ্যাম্পিয়নস ট্রফির দলটা রাখার চেষ্টা করেছি।'

পাকিস্তানের বিশ্বকাপ দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, আবিদ আলী, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, ফাহিম আশরাফ, শাহীন আফ্রিদি, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন ও হারিস সোহেল।

মন্তব্য