kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

দুই লেগ স্পিনার আর আমলাকে নিয়ে প্রোটিয়া বিশ্বকাপ দল

কালের কণ্ঠ অনলাইন   

১৮ এপ্রিল, ২০১৯ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



দুই লেগ স্পিনার আর আমলাকে নিয়ে প্রোটিয়া বিশ্বকাপ দল

ইংল্যান্ড বিশ্বকাপ উপলক্ষে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। এই দল নিয়ে এতদিন যে কৌতুহল ছিল তার অবসান হলো আজ। হ্যাঁ, দলের সঙ্গে ইংল্যান্ড যাওয়ার টিকিট পেয়েছেন হাশিম আমলা। অনেক জল্পনা কল্পনার পর শেষ পর্যন্ত ৩৬ বছর বয়সী এই ব্যাটসম্যানের ওপর আস্থা রেখেছেন প্রোটিয়া নির্বাচকরা। ‌এই দলে সবচেয়ে বড় চমক হলো, দুই লেগ স্পিনারকে দলে টেনেছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড! পেস নির্ভর প্রোটিয়া বোলিংয়ে লেগ স্পিনার?

৫০ ওভারের ক্রিকেটে হাশিম আমলার গড় ৪৯.৭৪! ২৭ সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরিতে তার রান ৭ হাজার ৯১০। কিনতউ গত বছর থেকেই ফর্মহীনতায় ভূগছেন দুর্দান্ত এই ব্যাটসম্যান। তার সঙ্গে বিশ্বকাপ দলে ঢোকার প্রতিযোগিতা করছিলেন রেজা হেনড্রিকস। তবে আমলা এ যাত্রায় জিতে গেলেন। আরেক ব্যাটসম্যান এইডেন মার্করামের ফর্ম নিয়েও প্রশ্ন ছিল। সবশেষ ১৭ ইনিংসে মাত্র এক ফিফটি পাওয়া মার্করামকেও বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়েছে। 

গত কয়েকমাসের ধারাবাহিক পারফর্মেন্স অটোম্যাটিক চয়েজ হিসেবে দলে সুযোগ পেয়েছেন লেগ স্পিনার ইমরান তাহির। তার সঙ্গে রাখা হয়েছে তাবরিজ শামসিকে। পেস অ্যাটাকে আছেন ডেল স্টেইন, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডি। তাদের সঙ্গে থাকছেন দুজন পেস অল-রাউন্ডার আন্দিলে ফেলুকায়ো এবং ডুয়াইন প্রিটোরিয়াস। ক্রিস মরিসকে বাদ দিয়ে অতিরিক্ত আরেকজন পেসার হিসেবে দলে নেওয়া হয়েছে ৪ ওয়ানডে খেলা এনরিখ নর্জেকে। উইকেটের পেছনে কুইন্টন ডি কক। তিনি চোটে পড়লে ডেভিড 'কিলার' মিলার দাঁড়াবেন গ্লাভস হাতে।

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্দিলে ফেলুকায়ো, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক (উইকেটকিপার), এনরিখ নর্জে, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, রাসেল ফন ডার ডুসেন, হাশিম আমলা ও তাবরিজ শামসি।

মন্তব্য



সাতদিনের সেরা